পাকিস্তানের বেলুচিস্তানে জঙ্গিগোষ্ঠীর হামলায় নিহত ৬
প্রকাশ : ০৩ জুলাই ২০২৩, ১৯:৫০
পাকিস্তানের বেলুচিস্তানে জঙ্গিগোষ্ঠীর হামলায় নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সঙ্গে গোলাগুলিতে সেনাবাহিনীর এক মেজরসহ ছয়জন নিহত হয়েছেন।


২ জুলাই, রবিবার বেলুচিস্তান প্রদেশের কেচ ও শেরানি জেলায় এই ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানায়, জঙ্গিবিরোধী অভিযান চলার সময় তিনটি চেকপোস্টে একযোগে হামলা চালায় টিটিপির সদস্যরা। হামলার পর ঘটনাস্থলেই প্রাণ যায় ৬ জনের। এ ঘটনার পর ওই এলাকায় অভিযানের পরিধি আরও বাড়িয়েছে পাকিস্তানের সামরিক বাহিনী।


পাকিস্তানের সামরিক বাহিনীর আইএসপিআর এক বিবৃতিতে জানিয়েছে, শেরানিতে তিনটি চেকপয়েন্টে একযোগে হামলা চালানো হয়। এতে চার নিরাপত্তা সদস্য নিহত হন। এর কয়েক ঘণ্টা পর কেচে ওই গোলাগুলির ঘটনাটি ঘটে।


গোয়েন্দা সূত্রে কেচের হোশাব এলাকায় একদল সন্ত্রাসবাদীর গতিবিধির খবর পেয়ে নিরাপত্তা বাহিনী সেখানে অভিযান চালায়। সন্ত্রাসবাদীদের বের হওয়ার পথ বন্ধ করে দিতে অবরোধ বসানোর সময় একদল সন্ত্রাসী নিরাপত্তা বাহিনীর ওপর গুলিবর্ষণ করে।


নিষিদ্ধ ঘোষিত জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান তাদের মুখপাত্রের মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে চেকপয়েন্টগুলোতে চালানো হামলার দায় স্বীকার করেছে।


জঙ্গিরা চেকপয়েন্ট লক্ষ্য করে গ্রেনেড ছুড়ে ও রকেট নিক্ষেপ করে হামলা শুরু করে বলে জানিয়েছেন নিরাপত্তা কর্মকর্তারা।


এ ঘটনার পর নিহত নিরাপত্তা কর্মকর্তাদের স্বজনরাসহ বহু মানুষ দানাসার এলাকায় জড়ো হয়ে চেকপয়েন্টে হামলার প্রতিবাদে জোব-ডি.আই. মহাসড়ক অবরোধ করেন। এ সময় মহাসড়কটিতে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। হামলাকারীদের ধরতে অভিযান শুরু করা হয়েছে এবং শিগগিরই তাদের গ্রেফতার করা হবে, কর্তৃপক্ষের এমন আশ্বাসে প্রায় দুই ঘণ্টা পর জনতা অবরোধ সরিয়ে নেয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com