ব্রাজিলে স্কুলে হামলা, ৪ শিশু শিক্ষার্থী নিহত
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩, ১০:৪৭
ব্রাজিলে স্কুলে হামলা, ৪ শিশু শিক্ষার্থী নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রাজিলের দক্ষিণাঞ্চলের ব্লুমেনাউ শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলে কুড়াল দিয়ে কুপিয়ে অন্তত চার শিশুকে হত্যা করেছে এক তরুণ। বুধবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে ক্যানটিনহো বম প্যাস্টর নার্সারিতে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে বিবিসি।


হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, এ হামলায় আরও চার শিশু আহত হয়েছে, যাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। আহতদের সবার বয়স তিন বছরের কম।


এদিকে পুলিশ স্থানীয় গণমাধ্যমকে বলেছে, ২৫ বছর বয়সী হামলাকারী আত্মসমর্পণ করেছে এবং তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।


দমকলকর্মীরা জানিয়েছেন, আক্রমণের সময় প্রায় ৪০ জন শিশু কিন্ডারগার্টেনের ভেতরে ছিল। আততায়ী তরুণ একটি প্রাচীরের উপর দিয়ে ঝাঁপ দিয়ে ভবনে প্রবেশ করে এবং এলোমেলোভাবে হামলা চালায়।


ঘটনার খবর ছড়িয়ে পড়লে শিশুদের বাবা-মায়েরা কিন্ডারগার্টেনে ছুটে যান। সিটি কর্মকর্তারা অন্তত বৃহস্পতিবার পর্যন্ত ব্লুমেনাউতে ক্লাস স্থগিত করেছেন। তিনদিনের শোক ঘোষণা করেছেন সান্তা ক্যাটারিনা রাজ্যের গভর্নর।


ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা এক টুইটবার্তায় বলেন, যে পরিবার তার সন্তান বা নাতি-নাতনিদের হারায় তার চেয়ে বড় যন্ত্রণা আর কিছু নেই, বিশেষ করে যখন নিষ্পাপ শিশুদের বিরুদ্ধে এ সহিংসতা হয় যারা নিজেদের রক্ষা করতে পারে না।


এটি সান্তা ক্যাটারিনা রাজ্যে কিন্ডারগার্টেনে হামলার প্রথম ঘটনা নয়। ২০২১ সালে ১৮ বছর বয়সী এক ব্যক্তি সাউদাদেস পৌরসভার একটি কিন্ডারগার্টেনের দুই কর্মী এবং তিন শিশুকে হত্যা করে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com