আলেপ্পো বিমানবন্দরে ইসরায়েলের হামলা, নিহত ৩
প্রকাশ : ০৮ মার্চ ২০২৩, ১৪:১৩
আলেপ্পো বিমানবন্দরে ইসরায়েলের হামলা, নিহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিয়ায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। হামলায়তিনজন নিহত হয়েছেন। ৭ মার্চ মঙ্গলবার সিরিয়ার আলেপ্পো বিমানবন্দরে ইসরায়েলি এই বিমান হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে।


অবশ্য ইসরায়েলের সামরিক মুখপাত্র আলেপ্পো বিমানবন্দরে এই হামলার বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছেন।


এদিকে এই হামলার জেরে বিমানবন্দরে ভূমিকম্প বিধ্বস্ত মানুষের জন্য মানবিক সহায়তা বহনকারী ফ্লাইট বন্ধ হয়ে গেছে বলে জানা গেছে। ৮ মার্চ বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।


যুক্তরাজ্য-ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, ইসরায়েলের ওই হামলায় একজন সিরিয় কর্মকর্তা এবং অজ্ঞাত জাতীয়তার আরও দুই ব্যক্তি নিহত হয়েছেন। সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ৭ মার্চ মঙ্গলবার দিনগত রাত ২টার দিকে এই হামলার ঘটনাটি ঘটে।


মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েলি শত্রুরা লাতাকিয়ার পশ্চিমে ভূমধ্যসাগর থেকে আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে। হামলার জেরে সৃষ্ট ক্ষয়ক্ষতির কারণে কর্তৃপক্ষ বিমানবন্দরের সমস্ত ফ্লাইট বন্ধ করতে বাধ্য করেছে।


সিরিয়ার পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তা সুলেমান খলিল বলেছেন, বিমানবন্দর মেরামত না হওয়া পর্যন্ত এখানে আর কোনও ত্রাণবাহী ফ্লাইট অবতরণ করা সম্ভব নয়।


মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, পরিবির্তিত পরিস্থিতিতে ত্রাণবাহী ফ্লাইটগুলোকে দামেস্ক এবং লাতাকিয়া বিমানবন্দরের দিকে পাঠানো হয়েছে।


সিরিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানা বলেছে, সিরিয়ার বিমান প্রতিরক্ষা ‘শত্রু ক্ষেপণাস্ত্রের’ বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।


সিরিয়ান অবজারভেটরি জানিয়েছে, মেরামতের কাজ শেষ হলে কয়েকদিনের মধ্যে বিমানবন্দরটি আবার চালু হবে বলে আশা করা হচ্ছে। সংস্থাটি জানিয়েছে, এর আগে গত ১৯ ফেব্রুয়ারি দামেস্কের একটি আবাসিক এলাকায় ইসরায়েলি বিমান হামলায় ১৫ জন নিহত হয়েছিলেন।


উল্লেখ্য, ২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল এই দেশটির অভ্যন্তরে শত শত বিমান হামলা চালিয়েছে। সরকারি নানা স্থাপনার পাশাপাশি মিত্র ইরান সমর্থিত বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে এসব হামলা চালানো হয়েছে।



বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com