বিশ্বে একদিনে বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩, ০৮:২৭
বিশ্বে একদিনে বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত
ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে চলমান করোনা মহামারিতে প্রতিদিনই ওঠা-নামা করছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। একইসঙ্গে বেড়েছে আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।


গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩ হাজার ৮৯৭ জন। আর একই সময় মারা গেছেন ৮০৩ জন।


এর আগের ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ৯৪ হাজার ৪৫৪ জন। আর মারা যান ৬৯৭ জন।
মহামারি শুরুর পর এখন পর্যন্ত সব মিলিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ১৩ লাখ ৯৪ হাজার ৬৫৫ জন। আর মারা গেছেন ৬৭ লাখ ৩০ হাজার ৯৩৫ জন।


মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে সংক্রমিত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।


ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন এশিয়ার দেশ জাপানের মানুষ। এ সময়ের মধ্যে দেশটিতে ১ লাখ ৮ হাজার ২৮১ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ হাজার ৫৭০ জন আক্রান্ত হয়েছেন এশিয়ার আরেক দেশ দক্ষিণ কোরিয়ায়। তৃতীয় সর্বোচ্চ ২১ হাজার ২৭০ জন আক্রান্ত হয়েছেন তাইওয়ানে।


আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে জাপানে। এ সময়ের মধ্যে জাপানে মারা গেছেন ৪১৫ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ জন মারা গেছেন হংকংয়ে। আর তৃতীয় সর্বোচ্চ ৪৩ জন করে মারা গেছেন রাশিয়া ও কানাডায়।


বিশ্বের মধ্যে আক্রান্তের দিক দিয়ে সবার চেয়ে এগিয়ে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন ৪ হাজার ৭৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।


উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com