বিপিন রাওয়াতের মৃত্যুতে শোকে স্তব্ধ ভারত
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ১৯:৫৪
বিপিন রাওয়াতের মৃত্যুতে শোকে স্তব্ধ ভারত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত, তার স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা কমান্ডো, বিমানবাহিনীর কর্মকর্তাসহ ১৩ জন। একসঙ্গে এতগুলো মহামূল্যবান প্রাণ ঝরে যাওয়ায় শোকের সাগরে ডুবে গেছে ভারত। বুধবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে এক টুইটে রাওয়াতসহ ১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। এর পরপরই শোকের বন্যা বয়ে যায় ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।


ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একাধিক টুইট করেছেন বিপিন রাওয়াতকে নিয়ে। তিনি বলেছেন, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। সেখানে আমরা জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং সশস্ত্র বাহিনীর অন্য কর্মীদের হারিয়েছি। তারা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে ভারতের সেবা করেছেন। শোকাহত পরিবারের জন্য আমার সমবেদনা।


আরেক টুইটে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, জেনারেল বিপিন রাওয়াত অসাধারণ সৈনিক ছিলেন। একজন সত্যিকারের দেশপ্রেমিক। তিনি আমাদের সশস্ত্র বাহিনী ও নিরাপত্তা ব্যবস্থার আধুনিকায়নে ব্যাপক অবদান রেখেছেন। কৌশলগত বিষয়ে তার অন্তর্দৃষ্টি এবং দৃষ্টিভঙ্গি ছিলো ব্যতিক্রমী। তার মৃত্যু আমাকে গভীরভাবে শোকাহত করেছে।


শোক জানিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। টুইটারে তিনি বলেছেন, তামিলনাড়ুতে অত্যন্ত দুর্ভাগ্যজনক হেলিকপ্টার দুর্ঘটনায় প্রতিরক্ষাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং সশস্ত্র বাহিনীর ১১ সদস্যের আকস্মিক মৃত্যুতে গভীরভাবে মর্মাহত। তার অকাল মৃত্যু আমাদের সশস্ত্র বাহিনী ও দেশের জন্য অপূরণীয় ক্ষতি।


ভারতের বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী শোক জানিয়ে বলেছেন, জেনারেল বিপিন রাওয়াত এবং তার স্ত্রীর পরিবারের প্রতি সমবেদনা জানাই। এটি অভূতপূর্ব ট্র্যাজেডি এবং এই কঠিন সময়ে তাদের পরিবারের জন্য আমাদের সমবেদনা। এর বাইরেও যারা প্রাণ হারিয়েছেন তাদের সবার প্রতিও আন্তরিক সমবেদনা। এই শোকে ভারত ঐক্যবদ্ধ।


বিবার্তা/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com