আইএসের হামলায় ইরাকে নিহত ৫
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৮:৫২
আইএসের হামলায় ইরাকে নিহত ৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরাকের উত্তরাঞ্চলে আইএসের বোমা হামলায় কুর্দি বাহিনীর (পেশমার্গা) ৫ সদস্য নিহত ও ৪ জন আহত হয়েছেন। গোষ্ঠীটি ইরাকে দায়েশ নামে পরিচিত। রবিবার (২৮ নভেম্বর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


কুর্দি পেশমার্গাসহ ইরাকি নিরাপত্তা বাহিনী, পাওয়ার স্টেশন ও অন্যান্য অবকাঠামো লক্ষ্য করে প্রায়ই হামলা চালায় দায়েশ। ২০১৭ সালে যুদ্ধক্ষেত্রে গোষ্ঠিটি পরাজিত হওয়ার পর থেকে এ হামলার সংখ্যা বেড়েছে। ইরাকের কেন্দ্রীয় ও আধা-স্বায়ত্তশাসিত কুর্দিস্তানের আঞ্চলিক সরকারের মধ্যে বিরোধের মধ্যে দেশটির অনেক এলাকায় বিশেষ করে উত্তরাঞ্চলে দায়েশ স্লিপার সেলের মাধ্যমে সক্রিয় রয়েছে।


রবিবার কুর্দিস্তান অঞ্চলের প্রেসিডেন্ট নেচিরভান বারজানি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এক বিবৃতিতে বলেন, দায়েশের হামলা বৃদ্ধি একটি বিপজ্জনক ও গুরুতর বার্তা বহন করে। যা এই অঞ্চলে জন্য হুমকিও বটে। তাই পেশমার্গা বাহিনী ও ইরাকি নিরাপত্তা বাহিনীর মধ্যে বৈশ্বিক জোটের আরোসহযোগিতা প্রয়োজন।


দায়েশকে পরাজিত করা হয়েছে এমন ঘোষণা দিয়ে এরই মধ্যে মার্কিন নেতৃত্বাধীন জোট ইরাকে তাদের মিশন শেষ করার ঘোষণা দিয়েছে। তারা জানায়, এ বছরের ডিসেম্বরের শেষ দিকে ইরাক থেকে সেনা প্রত্যাহার করা হবে। তবে উপদেষ্টারা ইরাকি বাহিনীকে প্রশিক্ষণ দেয়া চালিয়ে যাবেন।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com