বিশ্বজুড়ে আরো সাড়ে ৭ হাজার প্রাণহানি
প্রকাশ : ২১ অক্টোবর ২০২১, ০৮:৪৯
বিশ্বজুড়ে আরো সাড়ে ৭ হাজার প্রাণহানি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে গত একদিনে নতুন করে প্রাণহানি ঘটেছে ৭ হাজার ৪৭২ জনের। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫০ হাজারের বেশি মানুষ।


ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ২৭ লাখ ৮৬ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৯ লাখ ৩৭ হাজার ৪১০ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২২ কোটির বেশি মানুষ।


করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৬০ লাখ ৮২ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৫১ হাজার ৬৯২ জনের।


করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪১ লাখ ২৬ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৮৪৪ জনের।


তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৬ লাখ ৮০ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৪ হাজার ৩০৩ জনের।


তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৬ হাজার ৬৬৪ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৯১ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৯ হাজার ৩২৪ জন। এদের মধ্যে ১৪৪১ জনের অবস্থা গুরুতর।


বিবার্তা/এমও

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com