বিশ্বজুড়ে কমেছে শনাক্ত ও মৃত্যু
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ০৮:৪১
বিশ্বজুড়ে কমেছে শনাক্ত ও মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বজুড়ে গত একদিনে অনেকটাই কমেছে করোনা শনাক্ত ও মৃত্যু। এই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৪ হাজার ২৩৫ জনের। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১ হাজারের বেশি মানুষ।


ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার (১৮ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ১৪ লাখ ৭১ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৯ লাখ ১৪ হাজার ৯০ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি ৮৬ লাখের বেশি মানুষ।


করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৫৭ লাখ ৯২ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৪ হাজার ৫৪৬ জনের।


করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪০ লাখ ৮১ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৩২১ জনের।


তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৬ লাখ ৪৪ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৩২৪ জনের।


তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ৪৮৮ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৬৮ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৯ হাজার ৮৫৮ জন। এদের মধ্যে ১৩৯২ জনের অবস্থা গুরুতর।


বিবার্তা/এমও

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com