জিন্নাহর ভাস্কর্য গুঁড়িয়ে দিলো বালুচ লিবারেশন আর্মি
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৬
জিন্নাহর ভাস্কর্য গুঁড়িয়ে দিলো বালুচ লিবারেশন আর্মি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের জাতির পিতা মোহাম্মদ আলী জিন্নাহর একটি ভাস্কর্য গুঁড়িয়ে দিয়েছে স্বাধীনতাকামী দল বালুচ লিবারেশন আর্মি (বিএলএ)। দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের বন্দরনগরী গাওদারে নির্মিত ভাস্কর্যটিতে সোমবার (২৭ সেপ্টেম্বর) ভোরে বিস্ফোরণ ঘটায় বিএলএ। ডন।


গাওদারের ডেপুটি কমিশনার অবসরপ্রাপ্ত মেজর আবদুল কবির খান সংবাদমাধ্যমকে জানান, দুষ্কৃতকারীরা ভাস্কর্যের বিভিন্ন অংশে আগেই বিস্ফোরক স্থাপন করেছিলো।


সোমবার ভোরের দিকে সেগুলো বিস্ফোরিত হয়েছে। আর তাতেই পুরো ধ্বংস হয়ে যায়। এদিকে ভাস্কর্য ভাঙার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে বালুচ লিবারেশন আর্মি। এ বছরের শুরুর দিকে গাওদারে জিন্নাহর ভাস্কর্য স্থাপন করা হয়।


পুলিশ জানিয়েছে, এই ঘটনা কারা ঘটিয়েছে তা এখনো শনাক্ত করা যায়নি। সিসিটিভির ফুটেজে কয়েক মুখোশধারী ব্যক্তিকে ভাস্কর্যের আশপাশে ঘোরাঘুরি করতে দেখা গেছে, কিন্তু কারোর চেহারা বোঝা যায়নি।


এখন পর্যন্ত এ ঘটনায় জড়িত সন্দেহে কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে আবদুল কবির খান জানিয়েছেন, দ্রুত দুষ্কৃতকারীদের আইনের আওতায় নিয়ে আসা হবে।


বেলুচিস্তানের সাবেক মুখ্যমন্ত্রী সরফরাজ বুগতি ভাস্কর্য গুঁড়িয়ে দেয়ার ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, ‘জিন্নাহর ভাস্কর্য গুঁড়িয়ে দেয়ার অর্থ পাকিস্তান রাষ্ট্রের মতাদর্শের ওপর আঘাত করা। আমি অপরাধীদের অবিলম্বে গ্রেফতার ও যথাযথ শাস্তির দাবি জানাচ্ছি।’


বিবার্তা/জুয়েল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com