শিরোনাম
চীনে যাত্রীবাহী নৌকা ডুবে ১০ জনের মৃত্যু
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৮
চীনে যাত্রীবাহী নৌকা ডুবে ১০ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনে যাত্রীবাহী নৌকা ডুবে কমপক্ষে ১০ জন মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো ৫ জন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের একটি নদীতে নৌকাডুবির পর এই ঘটনা ঘটে।


সোমবার (২০ সেপ্টেম্বর) চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিজিটিএন-টিভি’র বরাত দিয়ে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।


এদিকে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের লুইপানসুই শহরের জাংকে নদীতে নৌকাডুবির এই ঘটনা ঘটে। ডুবে যাওয়া ওই নৌকার বেশিরভাগ যাত্রীই ছিলেন শিক্ষার্থী।


নৌকাটির যাত্রী ধারণক্ষমতা ছিলো ৪০ জনের। কিন্তু দুর্ঘটনার আগে সেখানে ঠিক কতজন যাত্রী নেওয়া হয়েছিলো, সেটি যাচাই করে দেখছে কর্তৃপক্ষ। তারাও ধারণা করছে যে, নৌকাটির বেশিরভাগ যাত্রীই ছিলো শিক্ষার্থী।


চীনের রাষ্ট্রীয় বার্তাসংস্থা সিনহুয়া জানিয়েছে, রোববার পর্যন্ত ৪০ জনকে নদী থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর তাদের মধ্যে থেকে ৯ জন মারা যান। বাকি ৩১ জনের অবস্থা আশঙ্কাজনক নয়।


এছাড়া এখনো ৫ জন নিখোঁজ রয়েছেন। দুর্ঘটনার পর তল্লাশি এবং উদ্ধার অভিযানে অংশ নেয় ১৭টি উদ্ধারকারী দল ও ৫০টি নৌকা। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।


বিবার্তা/ওবাইদুল্লাহ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com