তিউনিশিয়ার প্রধানমন্ত্রী বরখাস্ত, কারফিউ জারি
প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ১৮:১৬
তিউনিশিয়ার প্রধানমন্ত্রী বরখাস্ত, কারফিউ জারি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিউনিশিয়ার প্রধানমন্ত্রী হিচেম মেচিচিকে বরখাস্ত ও জাতীয় সংসদ স্থগিত করেছেন দেশটির প্রেসিডেন্ট কায়েস সাঈদ।পাশাপাশি সহিংসতা ও অস্থিরতা ঠেকাতে রাত্রিকালীন কারফিউ জারি করেছেন প্রেসিডেন্ট। খবর ফার্স নিউজের।


দেশের রাজনৈতিক ব্যবস্থা নিয়ে প্রেসিডেন্ট কায়েস সাঈদের আকস্মিক কিছু সিদ্ধান্তের কারণে এই সহিংসতা ও অস্থিরতা সৃষ্টির আশংকা তৈরি হয়েছে। প্রেসিডেন্ট কায়েস সাঈদ সম্প্রতি সরাসরি বলেছেন, প্রধানমন্ত্রী পদে নিজের পছন্দের লোক বসিয়ে তিনি দেশ শাসন করবেন।


এর আগে তিনি বলেন, সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত আগামী এক মাস কারফিউ চলবে এবং জনগণকে তা মেনে চলতে হবে। তবে জরুরি চিকিৎসা বিভাগের কর্মীরা ও রাত্রিকালীন কর্মীরা কারফিউয়ের আওতায় পড়বেন না।


কারফিউয়ের কারণে একসঙ্গে তিন ব্যক্তি রাস্তা কিংবা কোনো চত্বরে জড়ো হতে পারবেন না। শ্রমিক ইউনিয়নগুলোর সঙ্গে এক বৈঠকে তিনি সবাইকে শান্ত থাকার ও রাজপথে আন্দোলনে না নামার আহ্বান জানান। কায়েস সাঈদ বলেন, তিউনিশিয়া কঠিন ও ঐতিহাসিক মূহুর্ত পার করছে।


প্রেসিডেন্ট সাঈদ আরো বলেন, তিনি জাতীয় সংসদকে সময় দিয়ে প্রধানমন্ত্রী মেচিচিকে পরিবর্তনের আহ্বান জানিয়েছিলেন। কিন্তু সংসদ সদস্যরা বার বার তার এ পদক্ষেপে বাধা সৃষ্টি করেছেন। ফলে সংসদের ওপর তিনি ধৈর্য হারিয়ে ফেলেছেন।


প্রেসিডেন্টের সিদ্ধান্ত তিউনিশিয়ার জনগণের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। অনেকে তার সিদ্ধান্তে খুশি হয়ে আনন্দ মিছিল করেছেন আবার অনেকে বিক্ষোভ-প্রতিবাদে নেমেছেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com