ট্রাম্প খুবই উদার চিঠি রেখে গেছেন: বাইডেন
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ২২:২৫
ট্রাম্প খুবই উদার চিঠি রেখে গেছেন: বাইডেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজ ছেড়ে যাওয়ার আগে তার জন্য খুবই উদার একটি চিঠি রেখে গেছেন। তবে ট্রাম্পের প্রতি শ্রদ্ধা রেখে তিনি চিঠিটির বিষয়বস্তু তাৎক্ষণিকভাবে প্রকাশ করবেন না বলেও জানিয়েছেন। সম্প্রচারমাধ্যম সিএনএন’র প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।


যুক্তরাষ্ট্রের আধুনিক ইতিহাসের প্রথা অনুযায়ী প্রেসিডেন্টরা অভিষেকের দিনেই তার পূর্বসূরিদের কাছ থেকে একটি চিঠি পেয়ে আসছেন। এসব চিঠিতে সাধারণত শুভেচ্ছা বার্তা এবং পরামর্শ লেখা থাকে। সাধারণত এসব চিঠি রাখা থাকে হোয়াইট হাউজের ওভাল অফিসের ডেস্কে, যাতে নতুন প্রেসিডেন্ট হোয়াইট হাউজে প্রবেশ করেই সেই চিঠিটা হাতে পান।


দায়িত্ব নিয়ে ওভাল অফিসে প্রবেশ করে ডেস্কে ট্রাম্পের লেখা চিঠি পেয়েছেন বলে সাংবাদিকদের জানান জো বাইডেন। তিনি বলেন, প্রেসিডেন্ট [ট্রাম্প] খুবই উদার একটি চিঠি লিখেছেন। তবে ব্যক্তিগত হওয়ায় যতক্ষণ এ নিয়ে তার সঙ্গে কথা না হচ্ছে ততক্ষণ পর্যন্ত এটি নিয়ে কোনও কিছু জানাতে পারছি না, কিন্তু এটা খুবই উদার চিঠি।


তবে ট্রাম্পের সিনিয়র এক সহকারী সিএনএনকে জানিয়েছেন, বাইডেনকে লেখা ব্যক্তিগত নোটে দেশ এবং নতুন প্রশাসনের জন্য সফলতা কামনা করা হয়েছে। তিনি জানান, হোয়াইট হাউজে কাটানো শেষ রাতে ট্রাম্প যেসব কাজ করেছেন, তার মধ্যে গুরুত্বপূর্ণ হিসেবে বাইডেনের জন্য চিঠি লেখাও রয়েছে।


উল্লেখ্য, বারাক ওবামার কাছ থেকে একই রকম চিঠি পেয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। সেই চিঠিতে সরকারি প্রতিষ্ঠানের গুরুত্ব সম্পর্কে বলেছিলেন ওবামা। তিনি লিখেছিলেন, প্রাত্যহিক রাজনীতির টানাপড়েনের পরও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী রাখার দায়িত্ব আমাদের, অন্তত যেমনটা পেয়েছিলাম তেমনটা রেখে যাওয়াটা জরুরি।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com