শিরোনাম
ইসরাইলের সাথে বৈঠকের খবর প্রত্যাখ্যান করেছে সিরিয়া
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২১, ১৭:০১
ইসরাইলের সাথে বৈঠকের খবর প্রত্যাখ্যান করেছে সিরিয়া
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলের সাথে বৈঠকের খবর তীব্র ভাষায় প্রত্যাখ্যান করেছে সিরিয়ার সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। সোমবার (১৮ জানুয়ারি) সিরিয়ার সরকার বিরোধী কিছু পত্রিকা দাবি করেছে, সম্প্রতি প্রেসিডেন্ট বাশার আাল-আসাদ হামেইমিম বিমান ঘাঁটিতে ইসরাইলের একটি সামরিক ও নিরাপত্তা প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেছেন।


এরপর মঙ্গলবার (১৯ জানুয়ারি) সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, কিছু গণমাধ্যম ইসরাইল-সিরিয়া বৈঠক হওয়ার যে ভিত্তিহীন খবর প্রচার করেছে সিরিয়া কঠোর ভাষায় তা প্রত্যাখ্যান করছে। পৃথিবীর কোনো স্থানে এমন কোনো বৈঠক হয়নি।


বিবৃতিতে বলা হয়, ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে সিরিয়ার দীর্ঘকালের কঠোর অবস্থান সম্পর্কে জনমনে সংশয় সৃষ্টি করার অশুভ উদ্দেশ্যে কিছু ভাড়াটে গণমাধ্যম এ ধরনের মিথ্যাচার করছে।


সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, আন্তর্জাতিক আইন অনুযায়ী গোটা গোলান মালভূমি ও ফিলিস্তিনি ভূখণ্ড ইহুদিবাদীদের জবরদখলমুক্ত করার মূলনীতি থেকে দামেস্ক কখনো সরে আসবে না। ইসরাইলের সঙ্গে যেসব মুসলিম দেশ সম্পর্ক স্বাভাবিক করার জন্য লাইনে দাঁড়িয়েছে সেসব দেশ সিরিয়া সম্পর্কে এ ধরনের উদ্ভট খবর প্রচার করছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com