ট্রাম্পকে অভিশংসনের পক্ষে রিপাবলিকানরাও
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২১, ২০:০১
ট্রাম্পকে অভিশংসনের পক্ষে রিপাবলিকানরাও
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ বুধবার (১৩ জানুয়ারি) দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসনের উপর ভোট নিতে যাচ্ছে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্পই হচ্ছেন প্রথম প্রেসিডেন্ট যিনি দ্বিতীয়বার অভিশংসন প্রস্তাবের মুখোমুখি হচ্ছেন।


প্রতিনিধি পরিষদে ডেমক্র্যাটরাই সংখ্যা গরিষ্ঠ এবং তারা নিজেরাই এই অভিশংসনের জন্য পর্যাপ্ত ভোট সংগ্রহ করতে পারবে তবে তাদের সঙ্গে বেশ কিছু রিপাবলিকানও যোগ দিচ্ছেন।


সংবাদ মাধ্যম ভয়েজ অব আমেরিকার বরাতে জানা যায়, কংগ্রেস সদস্যা জেইম হেরেরা বিউটলার গত রাতে ঘোষণা করেছেন যে তিনি অভিশংসনের সমর্থনে ভোট দেবেন এবং এক বিবৃতিতে বলেন, ট্রাম্প তার শপথ ভঙ্গ করেছেন। তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট একটি প্রশাসন থেকে পরবর্তী প্রশাসনে শান্তিপূর্ণ ভাবে ক্ষমতা হস্তান্তরণে বাধা দেয়ার লক্ষ্যে দাঙ্গায় উস্কানি দিয়েছেন।


প্রতিনিধি পরিষদে রিপাবলিকান দলের নেতৃত্বদানকারী টিমের অন্যতম, কংগ্রেস সদস্যা লিজ চেনি অভিশংসনের সমর্থনে বলেন , কোনো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট কখনো এ ভাবে প্রতারণা করেননি। অন্যান্য আরো যে সব রিপাবলিকান বলেছেন যে তারা ট্রাম্পের অভিশংসনের পক্ষে ভোট দেবেন, তাদের মধ্যে রয়েছেন কংগ্রেস সদস্য জন ক্যাটকো, অ্যাডাম কিনজিঙ্গার এবং ফ্রেড উপটন।


তবে প্রতিনিধি পরিষদে রিপাবলিকান নেতা কেভিন ম্যাকার্থী, যিনি ট্রাম্পের একজন ঘনিষ্ঠ মিত্র বলেন, এই সময়ে অভিশংসন আমাদের দেশকে একত্রিত করার জন্য বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। ট্রাম্প যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত সফরের সময়ে অনুরূপ বার্তা দিয়েছেন।


তিনি বলেন, এর ফলে বহু লোকেরই ধারণার বাইরে প্রচন্ড ক্ষোভ, বিভাজন ও ব্যথার জন্ম দিয়েছে যা কিনা যুক্তরাষ্ট্রের জন্য বিশেষত এই নাজুক সময়ে অত্যন্ত বিপজ্জনক।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com