মার্কিন তিন বাহিনীর নজিরবিহীন যৌথ বিবৃতি
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২১, ১২:০৭
মার্কিন তিন বাহিনীর নজিরবিহীন যৌথ বিবৃতি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন তিন বাহিনীর প্রধান যুক্তরাষ্ট্রের সব আইনশৃঙ্খলা রক্ষাকারী সদস্যের উদ্দেশে নজিরবিহীন এক বিবৃতি প্রদান করেছেন। গতকাল তিন বাহিনীর প্রধানদের যৌথ বিবৃতিতে বলা হয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সংবিধান রক্ষার জন্য শপথ গ্রহণ করে থাকেন। সংবিধান রক্ষার শপথের মধ্য দিয়ে যেকোনো চরমপন্থাকে প্রত্যাখ্যান করাই এই শপথের মর্মকথা বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। সিএনএন।


বিবৃতিতে আরো বলা হয়, দেশ ও দেশের বাইরে আমেরিকার শত্রুর হাত থেকে জনগণ ও সম্পদ রক্ষায় মার্কিন সেনাবাহিনী সব সময় সংবিধানকে সমুন্নত রেখেছে। আমরা ক্যাপিটল হলে আক্রমণের ঘটনা দেখেছি যা আইনের শাসনের পরিপন্থী। বাকস্বাধীনতা ও সমাবেশের অধিকার কাউকে সন্ত্রাস করতে অনুমতি দেয় না। এক পৃষ্ঠার এমন যৌথ বিবৃতিতে জ্যেষ্ঠ সেনা কর্মকর্তারা সই করেছেন।


জেষ্ঠ্য সেনা কর্মকর্তাদের নজিরবিহীন এ বিবৃতি দেশটির চরম নিরাপত্তাহীনতা ও উদ্বেগের জানান দিচ্ছে। তাছাড়া এ ধরণের যে কোন ঘটনা প্রতিহত করতে সর্বাত্মক প্রস্তুতির বার্তা দিচ্ছে আমেরিকার সকল রাজ্যে। বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যমের খবর বলছে, ৬ জানুয়ারি ট্রাম্পের সমর্থনে বেশ কিছু সেনাসদস্যের উপস্থিতি ছিল ওয়াশিংটন ডিসিতে। এ নিয়ে এফবিআই জোর তদন্তে নেমেছে।


উল্লেখ্য,এফবিআই এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, তারা এর মধ্যেই দেড় শতাধিক অভিযোগ গঠনের প্রক্রিয়া সম্পন্ন করে নিয়ে এসেছে। সহিংসতায় যোগ দেয়া কেউ ছাড়া পাবে না। ছবি দেখে, তাদের সেলফোন, সামাজিক যোগাযোগমাধ্যম তল্লাশি করে করে বিভিন্ন রাজ্যে ধরপাকড় শুরু হয়েছে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com