শিরোনাম
পাক-ভারত সেনাদের গোলাগুলি, নিহত ৪
প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ০৯:২৪
পাক-ভারত সেনাদের গোলাগুলি, নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আবারও কাশ্মীরে সংঘর্ষে জড়িয়ে পড়েছে ভারত এবং পাকিস্তানের সেনারা। দুদেশের সেনাদের গুলিতে দুপক্ষের চার বেসামরিক নিহত হয়েছে।


বুধবার ওই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আরও ডজন খানেক মানুষ আহত হয়েছেন বলে দুদেশের সেনাবাহিনীর তরফ থেকে নিশ্চিত করা হয়েছে।


সাম্প্রতিক সময়ে দক্ষিণ এশিয়ার এ দুই প্রতিবেশী দেশের মধ্যে উত্তেজনা বেড়ে গেছে। গত ৫ আগস্ট ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা তুলে নেয়। ভারতের এমন পদক্ষেপ মেনে নেয়নি পাকিস্তান। তারপর থেকেই কাশ্মীরে বার বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে ভারত এবং পাকিস্তানের সেনারা।


বরাবরই সংঘর্ষের ঘটনায় এক পক্ষ আরেক পক্ষকে দোষারোপ করে চলেছে। দুপক্ষের গোলাগুলিতে সেনা সদস্য ছাড়াও বেসামরিক প্রাণহানির ঘটনা ঘটছে।


গত বুধবার দুপক্ষের গোলাগুলিতে পাকিস্তানের দুই শিশুসহ তিন বেসামরিকের মৃত্যু হয়।


পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ভারতের যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনায় তিন বেসামরিকের মৃত্যুতে এক ভারতীয় কূটনীতিককে তলব করা হয়েছে। অপরদিকে প্রতিবেশী ভারতের সেনা মুখপাত্র লে. কর্নেল দেবেন্দার আনন্দ বলেন, ভারতের বেশ কিছু সেনা পোস্টে গুলি চালিয়েছে পাকিস্তান।


তিনি বলেন, ভারতের বেশ কিছু গ্রাম লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এরপরই ভারতীয় সেনারাও পাল্টা জবাব দিতে গুলি চালিয়েছে। পাক সেনাবাহিনীর গুলিতে ভারতের এক তরুণী এবং বেশ কিছু গবাদী পশুর মৃত্যু হয়েছে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com