শিরোনাম
ইয়েমেনে হাজার হাজার সৌদি সেনা আটক!
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪০
ইয়েমেনে হাজার হাজার সৌদি সেনা আটক!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের নাজরান এলাকায় হামলা চালিয়েছে কয়েক হাজার সৌদি সৈন্য এবং তাদের কয়েক শত গাড়ি আটক করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। খবর ফার্স নিউজের।


শনিবার (২৮ সেপ্টেম্বর) হুতিদের সামরিক বাহিনীর মুখপাত্র জেনারেল ইয়াহয়া সারি এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছেন।


ইয়াহিয়া সারি বলেছেন, ইয়েমেন সীমান্তবর্তী সৌদি আরবের নাজরান শহরে ৭২ ঘণ্টা হামলা চালানো হয়েছে। হামলায় ইয়েমেনের ড্রোন, ক্ষেপণাস্ত্র ও বিমান প্রতিরক্ষা ইউনিটগুলো সমর্থন যুগিয়েছে।


তিনি বলেন, হুতিরা সৌদি আরবের কয়েক হাজার সৈন্য, বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম এবং কয়েকশ সাঁজোয়া যান আটক করেছে। এসময় সৌদির শতাধিক সেনা নিহত হয়েছে। রোববার (সেপ্টেম্বর) আরো পরে আটক সৌদি সেনাদের ছবি এবং ভিডিও ক্লিপ আল-মাসিরা টেলিভিশনে সম্প্রচার করা হবে।


জেনারেল সারি বলেন, আটক সেনাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। আটক সেনাদের সঙ্গে সর্বোচ্চ মানবিক আচরণ করা হবে এবং তাদের পরিবারের সদস্যদের কাছে তথ্য পাঠানো হবে। আটক সৌদি সেনাদেরকে সম্ভাব্য সৌদি বিমান হামলা থেকেও রক্ষা করা হবে বলে তিনি জানান।


তিনি আরো বলেন, ইয়েমেনের সামরিক বাহিনীর কয়েকটি বিশেষ ইউনিট, সেনাবাহিনী ও তাদের মিত্ররা এলাকায় হামলা চালিয়ে নাজরানের কয়েকটি কয়েকশ’ বর্গকিলোমিটার এলাকার নিয়ন্ত্রণ গ্রহণ করে। ২০১৫ সালের মার্চ মাসে ইয়েমনে সৌদি আরব ও তার মিত্রদের নিষ্ঠুর সামরিক আগ্রাসন শুরু পর এটিকে ‘আল্লাহর দেয়া সবচেয়ে বড় জয়’।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com