শিরোনাম
প্রশংসায় ভাসছেন এরদোগান
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:২৩
প্রশংসায় ভাসছেন এরদোগান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান সারা বিশ্বের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন। জাতিসংঘে ফিলিস্তিন, কাশ্মীরসহ বিশ্ব ‍মুসলিমদের পক্ষে কথা বলায় উচ্ছ্বসিত নেটিজেনরা ‘আওয়ার ভয়েস এরদোগান’ হ্যাশ ট্যাগ দিয়ে টুইট করছেন। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।


বিশ্ব কাশ্মীর সচেতনতা ফোরামের মহাসচিব গোলাম নবী ফাই টুইটারে লেখেন, জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে প্রেসিডেন্ট এরদোগান বক্তব্য দিয়ে কাশ্মীরি জনগণের হৃদয় জয় করেছেন।


জাতিসংঘে কাশ্মীর ইস্যুতে এরদোগান বলেন, ৭২ বছর ধরে চলমান থাকা কাশ্মীর ইস্যুটির সমাধান কেবল আলোচনার মাধ্যমেই সম্ভব। পাকিস্তান ও ভারতের প্রতিবেশী কাশ্মীরি জনগণের একটি নিরাপদ ভবিষ্যত দরকার। এ সমস্যা ন্যায়বিচার ও সমতার ভিত্তিতে আলোচনার মাধ্যমে সমাধান দরকার, সংঘর্ষ দিয়ে নয়।


ভারত সরকার অচলাবস্থা চাপিয়ে দিয়েছে উল্লেখ করে এরদোগান বলেন, জম্মু-কাশ্মীরের ৮-লাখ মানুষ কার্যত বন্দি। দুর্ভাগ্যক্রমে, কাশ্মীরের বাইরে তারা পা রাখতে অক্ষম।


এর আগে সোমবার (২৩ সেপ্টেম্বর) ফিলিস্তিনের অধিকার প্রতিষ্ঠার জন্য তুরস্ক কারো হুমকির তোয়াক্কা করে না বলে হুঁশিয়ারি দিয়েছেন এরদোগান। যুক্তরাষ্ট্রে তুর্কি কমিউনিটির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি হুঁশিয়ারিদ দেন।


ফিলিস্তিন ইস্যুতে আমরা কোনো হুমকির তোয়াক্কা করি না উল্লেখ করে মুসলিম বিশ্বের জনপ্রিয় এই নেতা বলেন, আল আকসার বিষয়টি শুধুমাত্র ফিলিস্তিনি মুসলিমদের জন্য নয় বরং বিশ্বের সব মুসলিমের জন্য সম্মান ও মর্যাদার প্রতীক। কারণ এটা আমাদের প্রথম কিবলা।।


তুর্কি প্রেসিডেন্ট বলেন, জেরুজালেম ইস্যুকে তুরস্ক ‘রেড সিগন্যাল’ হিসেবে বিবেচনা করে। তুরস্ক বিশ্বাস করে ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠা থেকে পিছিয়ে হওয়ার অর্থ হল, মানবিক মূল্যবোধ, ইনসাফ এবং শান্তি প্রতিষ্ঠা থেকে বিরত থাকা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com