শিরোনাম
মেক্সিকোয় জেল থেকে বেরিয়ে নাইটক্লাবে আগুন, নিহত ২৫
প্রকাশ : ২৯ আগস্ট ২০১৯, ১০:৩৫
মেক্সিকোয় জেল থেকে বেরিয়ে নাইটক্লাবে আগুন, নিহত ২৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মেক্সিকোর ভেরাক্রুজ নগরীতে একটি পানশালায় (নাইটক্লাবে) আগুন হামলায় কমপক্ষে ২৫ জন নিহত এবং ১১ জন আহত হয়েছেন। গ্রেফতারের পর সম্প্রতি মুক্তি পাওয়া এক ব্যক্তি ওই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।


মঙ্গলবার (২৭ আগস্ট) রাতে এ ঘটনা ঘটে। খবর বিবিসির।


মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ অব্রেডর জানান, অপরাধী পানশালায় প্রবেশ করে দরজা এবং বের হওয়ার রাস্তা বন্ধ করে দিয়ে আগুন ধরিয়ে দেয়।


ভেরাক্রুজের মেয়র কুলিতহুয়া গর্সিয়া সন্দেহভাজন এক দুর্বৃত্তের নাম উল্লেখ করেছেন। তার নাম রিকার্ডো। গত মাসে রিকার্ডোকে আটক করার পর ৪৮ ঘণ্টার মধ্যে সে মুক্তি পায়। ঘটনাস্থলের ছবিতে টেবিল, চেয়ারের পাশাপাশি ধ্বংসস্তূপের মধ্যে মানুষের দেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা গেছে।


মেক্সিকান পুলিশ জানিয়েছে, হামলাকারীরা স্থানীয় একটি গ্যাংয়ের সদস্য।


মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ অব্রেডর বলেছেন, এটা একটা কাপুরুষোচিত হামলা। সন্দেহভাজন অপরাধীরা কীভাবে নিরাপত্তারক্ষীদের হেফাজত থেকে বের হলো, তা অবশ্যই তদন্ত করা হবে।


তিনি জানান, অভিযুক্ত ব্যক্তিকে আটকের পর ছেড়ে দেওয়ার কারণে স্থানীয় প্রসিকিউটরদের বিরুদ্ধেও তদন্ত করা হবে।


প্রসঙ্গত, মেক্সিকোতে প্রায়ই প্রতিদ্বন্দ্বী গ্রুপের মধ্যে দ্বন্দ্বের কারণে হামলার ঘটনা ঘটে। ২০১১ সালে চাঁদা দিতে অস্বীকার করায় একটি ক্যাসিনোতে আগুন দেয়া হলে ৫২ জন মারা যায়। জেটাস নামে পরিচিত একটি গ্রুপ এ হামলা চালায়। বর্তমানে ছিন্নভিন্ন হয়ে যাওয়া ওই গ্রুপটিও কোয়াটজাকোলকোস শহরে সক্রিয় ছিল। সূত্র: বিবিসি।


বিবার্তা/আবদাল/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com