শিরোনাম
ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড
প্রকাশ : ১৯ মে ২০২১, ১১:৫৩
ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনায় দৈনিক মৃত্যুর হিসেবে নতুন রেকর্ড করেছে ভারত। মঙ্গলবার (১৮ মে) দেশটিতে মারা গেছেন ৪ হাজার ৫২৯ জন করোনা রোগী। বিশ্বের কোনো দেশে এর আগে করোনায় একদিনে এই পরিমাণ মানুষের মৃত্যু হয়নি। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে দুই লাখ ৮৩ হাজার ২৪৮ জনের।


ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ৩৩৪ জন। গতকালের তুলনায় চার হাজার বেশি। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে দুই কোটি ৫৪ লাখেরও বেশি।


ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, করোনায় ভারতের সবচেয়ে বিপর্যস্ত দুই রাজ্য- দিল্লি ও মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা কমে এলেও কর্নাটক, ছত্তিশগড়, হরিয়ানা, পাঞ্জাব, তামিলনাড়ু প্রভৃতি রাজ্যে দৈনিক সংক্রমণ পরিস্থিতির দৃশ্যমান বড় কোনো উন্নতি দেখা যাচ্ছে না।


অন্যদিকে, ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্যসমূহ, যেগুলো ‘সেভেন সিস্টার্স’ নামে পরিচিত- আসাম, মণিপুর, নাগাল্যান্ড, মিজোরাম, অরুণাচল, সিকিম ও ত্রিপুরায় কিছুটা অবনতি হয়েছে দৈনিক সংক্রমণ পরিস্থিতির।


দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুধবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার দেশজুড়ে করোনা টেস্ট করিয়েছেন ২০ লাখ ৮ হাজার ২৯৬ জন। এটিও একটি রেকর্ড। ভারতে এর আগে এক দিনে এত সংখ্যক মানুষ করোনা টেস্ট করাননি।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশের মোট জনসংখ্যার ১ দশমিক ৮ শতাংশ বর্তমানে করোনায় আক্রান্ত হয়েছেন।


দেশবাসীকে সতর্ক করে বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ‘এই হার যেন কোনোভাবেই ২ শতাংশে উন্নীত না হয়ে সেজন্য আমাদের সবাইকে আরো দায়িত্বশীল হতে হবে। টিকা গ্রহণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে কোনো প্রকার শিথিলতা প্রদর্শন না করতে দেশবাসীকে আহ্বান জানানো হচ্ছে।’


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com