শিরোনাম
ভারতের বুস্টার ডোজ ১০ জানুয়ারি শুরু
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২১, ১৩:৩১
ভারতের বুস্টার ডোজ ১০ জানুয়ারি শুরু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী ১০ জানুয়ারি থেকে টিকার বুস্টার ডোজ দেয়ার ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।


প্রতিবেদনে বলা হয়, শনিবার রাতে বড়দিন উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণে এ ঘোষণা দেন তিনি। প্রথম দিকে স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির যোদ্ধা ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের বুস্টার ডোজ দেয়া হবে বলেও জানান তিনি।


ভাষণে মোদি বলেন, এখনো করোনা চলে যায়নি। ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্টে (ওমিক্রন) আক্রান্তদের খোজ মিলছে। তবে, করোনা মোকাবিলায় দেশের স্বাস্থ্য বিভাগ প্রস্তুত রয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ১০ জানুয়ারি করোনা ভাইরাসের টিকার বুস্টার ডোজ দেয়া হবে। প্রথম দিকে স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির যোদ্ধা ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের বুস্টার ডোজ দেয়া হবে। এছাড়া ৩ জানুয়ারি থেকে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাদান কার্যক্রম শুরু হবে। এর মাধ্যমে স্কুলে পাঠদান কার্যক্রমকে স্বাভাবিক থাকবে।


ওমিক্রনে নিয়ে আতঙ্কিত না হওয়ার জন্য দেশটির জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন মোদি। মোদি বলেন, ওমিক্রনে আক্রান্ত হওয়ার খবরে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সতর্ক থাকুন, মাস্ক পরুন ও হাত ধোয়া অব্যাহত রাখুন।


বিবার্তা/কেআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com