বিএমডিসি’র নিবন্ধন নবায়ন ছাড়াই ১৩ বছর চি‌কিৎসা দিচ্ছেন ডা. সংযুক্তা !
প্রকাশ : ২৪ জুন ২০২৩, ১৫:২০
বিএমডিসি’র নিবন্ধন নবায়ন ছাড়াই ১৩ বছর চি‌কিৎসা দিচ্ছেন ডা. সংযুক্তা !
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিবন্ধন নবায়ন ছাড়াই ১৩ বছর চি‌কিৎসা করছেন ডা. সংযুক্তা ১৩ বছর বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন নবায়ন না ক‌রেই চি‌‌কিৎসা করছেন সেন্ট্রাল হাসপাতালের আলোচিত চিকিৎসক ডা. সংযুক্তা সাহা। এ প্রসঙ্গে তিনি ভুল স্বীকার করে বলেছেন, আমার আগেই নিবন্ধন নবায়ন করা উচিত ছিল। কিন্তু আমি এত ব্যস্ত থাকি যে, সময় পাইনি। এটা আমার ভুল হয়েছে।


২৪ জুন, শনিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডা. সংযুক্তা এসব কথা বলেন।


ডা. সংযুক্তা বলেন, আমার নিবন্ধন নেই, তা কিন্তু না। নিবন্ধন আছে, তবে সেটি নবায়ন করা হয়নি। বিএমডিসিতে নবায়‌নের জন্য একটা ফি দিতে হয়। সেটা যে অনলাইনে দেওয়ার সিস্টেম ছিল, এটা আমি জানতাম না।


তিনি বলেন, মিডিয়াতে বেশি কথা বলে আমি কনফিউশনের সৃষ্টি করতে চাই না। ইতোমধ্যে সেন্ট্রাল হাসপাতাল এবং আমাকে নি‌য়ে দেশের কোটি-কোটি মানুষ কনফিউজড হ‌য়ে‌ছে। এ‌কেক মি‌ডিয়া একেকভাবে রিপোর্ট করছে। এসব দে‌খে-শুনে আমি মানসিকভাবে অসুস্থ হয়ে গেছি। আমার পক্ষে কথা বলাটাও এখন সম্ভব হয়ে ও‌ঠে না।


নিবন্ধনের জন্য ১৩ বছরে একবারও সময় হয়নি? জানতে চাইলে ডা. সংযুক্তা বলেন, যখন থেকে আমি মনসুর আলী মেডিকেল কলেজে বিভাগীয় প্রধান ছিলাম, তখন নিবন্ধনের বিষয়গুলো তারাই হ্যান্ডেল করতো। কাগজপত্র নিয়ে তারাই নবায়ন ক‌রে দিতো। সেন্ট্রাল হাসপাতা‌লে আসার পর সেটি আর করা হয়ে ওঠেনি।


প্রসঙ্গত, গত ৯ জুন সেন্ট্রাল হাসপাতালে এক নবজাতকের মৃত্যু হয় এবং প্রসূ‌তির অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। কয়েকদিন পরে মাহবুবা রহমান আঁখি নামের ওই মা অপর একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


এই ঘটনায় আঁখির স্বামী ইয়াকুব আলী চিকিৎসক এবং সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলা ও মিথ্যাচারের অভিযোগ এনে মামলা করেন।


সেন্ট্রাল হাসপাতালে ডা. সংযুক্তা সাহার অধীনে ভর্তি হয়েছিলেন আঁখি। তবে অভিযোগ রয়েছে রোগী ও তার পরিবারকে সার্জারির আগে বলা হয়েছিল যে ডা. সংযুক্তা সাহা অপারেশন করবেন। হাসপাতালে তাকে ওই চিকিৎসকের অধীনে ভর্তি করা হলেও ডা. সংযুক্তা সাহা সেসময় দেশে ছিলেন না। অন্য চিকিৎসকের মাধ্যমে স্বাভাবিক প্রসবের চেষ্টা ব্যর্থ হলে অস্ত্রোপচার করে বাচ্চা বের করা হয়। পরদিন মারা যায় নবজাতক। তার ৭ দিন পর ল্যাব এইড হাসপাতালে আঁখিও মারা যান।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com