ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩২৩
প্রকাশ : ১৯ জুন ২০২৩, ১৯:১৮
ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩২৩
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ সময়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩২৩ রোগী। এ নিয়ে হাসপাতালে মোট রোগী বেড়ে দাঁড়ালো ১ হাজার ১৫৮ জনে।


১৯ জুন, সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


স্বাস্থ্য অধিদফতর জানায়, রবিবার (১৮ জুন) সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হন ৩২৩ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৬০ জন ও ঢাকার বাইরের ৬৩ জন।


চলতি বছরের ১ থেকে ১৯ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচ হাজার ২৩১ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন চার হাজার ৬৭ জন। আর ঢাকার বাইরে অন্য বিভাগে ভর্তি হয়েছে ১ হাজার ১৬৪ জন।


অন্যদিকে, এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে চার হাজার ৩৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩ হাজার ১২৫ জন এবং ঢাকার বাইরের ৯১২ জন। আর এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মারা গেছে ৩৬ জন।


বিদায়ী বছরে (২০২২ সালে) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।


উল্লেখ্য, ২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com