আরও ১৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ১৭:৩৬
আরও ১৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গুতে শনাক্ত হয়ে আরও ১৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯ জন ও ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৪ জন ভর্তি হয়েছেন। এ সময়ে ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি।


সোমবার (১৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১১২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪৭ জন এবং অন্যান্য বিভাগে ৬৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।


চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ৪১২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৯৬ জন এবং ঢাকার বাইরে ২১৬ জন চিকিৎসা নেন। চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৯৭ জন। এর মধ্যে ঢাকায় ১৪৯ ও ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ১৪৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চলতি বছরে ডেঙ্গুতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিন জনের।


উল্লেখ্য, গত বছরে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৩৮২ জন। এ সময় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৮১ জনের মৃত্যু হয়।


বিবার্তা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com