‘দয়া করে কারো পাতা ফাঁদে পা দেবেন না’
প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ১৯:২৪
‘দয়া করে কারো পাতা ফাঁদে পা দেবেন না’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক অসত্য তথ্য প্রচার হয়, অনেক গুজব রটানো হয়, অনেক ভিডিও ভাইরাল হয়।তাই সত্যতা যাচাইয়ের আগে এই সব গুজবে কান দেবেন না।


কিছুদিন আগে ইসকন নামে একটি ধর্মীয় সংস্থা একটি বিদ্যালয়ে খাদ্য বিতরণ করে, তারপর একটি ভিডিও ভাইরাল করে গুজব রটানো হলো সেখানকার শিশুদের ধর্ম বর্ণ নির্বিশেষে সনাতন ধর্মীয় শ্লোগান দেয়ানো হয়েছে।


যেহেতু অভিযোগ এসেছে, ভিডিও ক্লিপের বিষয়ে আমরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় তদন্ত করে দেখবো এর সত্যতার বিষয়ে এবং ঘটনাস্থল কোথায়। সত্য প্রমানিত হলে অবশ্যই অনুমোদন ব্যতীত বিদ্যালয়ে খাদ্য পরিবেশনের জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


তবে প্রাথমিক তথ্য থেকে জানা গেছে অন্য ধর্মের কেউ ইসকনের এই ভিডিও তে ছিল না এবং এটি একটি ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যেই রেকর্ডকৃত। তবুও আমরা নির্দেশ দিয়েছি কোনো ধর্মীয় বা সামাজিক প্রতিষ্ঠান সরকারের অনুমতি ব্যতীত কোনো বিদ্যালয়ে খাদ্য পরিবেশন কোথাও করতে পারবেনা, এই বিষয়ে আমরা আরো কঠোরভাবে মনিটরিং করবো।এই ভিডিও ক্লিপ ভাইরাল হওয়ার পর কিছু সংগঠন প্রতিবাদ ডেকেছেন চট্টগ্রামে, আমরা তাদের অনেকের সঙ্গে কথা বলেছি, তাদের বলেছি এই ভিডিওর বিষয়ে আমরা গভীর তদন্ত করছি।


সকলের প্রতি আহবান, তদন্ত প্রতিবেদনের আগে যেন এটি নিয়ে ইস্যূ না করা হয়। এর আগেও আমরা দেখেছি এক শ্রেণীর অপ-প্রচারকারী অপ-রাজনৈতিক ফায়দা এই ধরনের বিভ্রান্তি থেকে নেয়ার চেষ্টা করেছে অতীতে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে তাই অনুরোধ, ধর্মীয় বা অন্যান্য কোনো সংগঠন যদি খাদ্য পরিবেশন করেন তাহলে তা সাংগঠনিক পরিমণ্ডলেই রাখবেন, বিদ্যালয় বা অন্যকোথাও পরিবেশন করার কোনো এখতিয়ার আপনাদের নেই, এই সব গুজব, প্রচার-অপপ্রচারের অযথা শিকার হওয়ার প্র‍য়োজন নেই।অনুমোদন ব্যতীত খাদ্য পরিবেশন কোনো বিদ্যালয়ে করা যাবেনা, নিয়ম ভাঙলে অবশ্যই শাস্তি পেতে হবে। তাই প্রতিবাদ করার সাংবিধানিক অধিকারের প্রতি সম্মান রেখেই বলছি, দয়া করে কারো পাতা ফাঁদে পা দেবেন না।


শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ফেসবুক থেকে পাওয়া


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com