লেনদেনের কিছুটা উন্নতি হলেও থামছে না সূচকের পতন
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ১৭:২০
লেনদেনের কিছুটা উন্নতি হলেও থামছে না সূচকের পতন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ গত কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে। তবে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।


সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৯ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ গত কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে।


ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২২৯ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫০ পয়েন্টে এবং ডিএস ৩০ সূচক দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৩১ পয়েন্টে।


ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪২৬ কোটি ১০ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৫৮ কোটি ২৬ লাখ টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৩৬৭ কোটি ৮৪ লাখ টাকা।


আজ দিনভর ডিএসইতে ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪৭টির।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৭০ পয়েন্টে।


সিএসইতে ১২৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৫টির দর বেড়েছে, কমেছে ৫৪টির এবং ৪৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com