পুঁজিবাজারে সূচক কমলেও বেড়েছে লেনদেন
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৩, ১৮:২৩
পুঁজিবাজারে সূচক কমলেও বেড়েছে লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৩ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ গত কার্যদিবস থেকে সামান্য বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।


ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৬২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক দশমিক ০৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৩৪ পয়েন্টে।


ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৯৭ কোটি ১৭ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৩১ কোটি ২৪ লাখ টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪৬৫ কোটি ৯৩ লাখ টাকা।


আজ দিনভর ডিএসইতে ৩০২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৮ টির, কমেছে ১০৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৫ টির।


অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৯ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com