অনিল কাপুরের বয়স কমানোর রহস্য
প্রকাশ : ৩০ অক্টোবর ২০২৩, ২১:১৩
অনিল কাপুরের বয়স কমানোর রহস্য
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বলিউড অভিনেতা অনিল কাপুর আগামী ২৪ ডিসেম্বর পা রাখবেন ৬৭ বছরে। কিন্তু এই বয়সে এসেও যেভাবে নিজের ওজন কমিয়েছেন, তা রীতিমত অবাক করার মতো। গল্পের প্রয়োজনে তারকাদের ওজন বাড়ানো কিংবা কমানো যদিও নতুন কিছু নয়। কিন্তু ইন্ডাস্ট্রির এই অভিনেতা নিজেকে যেভাবে রূপারন্তর করেছেন, তা প্রকৃত অর্থেই আশ্চর্যনীয়।


অনিল কাপুর কীভাবে নিজেকে এই ৬৬ বছর বয়সে এসে ওজন কমালেন, নিজেকে ফিট করলেন? সম্প্রতি সোশ্যাল মিডিয়া এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) সেই রহস্য জানিয়েছেন এ অভিনেতা।


অনিল কাপুরকে শিগগিরই ‘অ্যানিমেল’ ও ‘ফাইটার’ সিনেমায় দেখা যাবে। ‘ফাইটার’ সিনেমায় হৃতিক রোশান ও দীপিকা পাড়ুকোনের সঙ্গে একজন সেনা কর্মকর্তার চরিত্রে দেখা যাবে তাকে। এই সিনেমায় তার চরিত্রের বয়স ৪৫ বছর।


এদিকে ‘অ্যানিমেল’ সিনেমায় তার চরিত্রের বয়স ৬৫। দুটি সিনেমায় পৃথক দুই চরিত্রে রূপ নেয়ার জন্য ওজন বাড়াতে-কমাতে গিয়ে যে অনেক কষ্ট করতে হয়েছে, সে কথা নিজেই জানিয়েছেন অনিল কাপুর।


এনডিটিভির খবর, এক্স হ্যান্ডেলে এক পোস্টে তিনি লিখেছেন, একদম বিপরীতধর্মী দুটি চরিত্রে অভিনয়ের জন্য গত বছর অনেক চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যেতে হয়েছে আমাকে। তবে এটা অনেকটা গৌরবেরও। ‘অ্যানিমেল’-এ ৬৫ বছর বয়সী বলবীর চরিত্র করেছি। আবার এই আমিই ‘ফাইটার’-এ ৪৫ বছর বয়সী একজন সেনা কর্মকর্তা রকির চরিত্রে অভিনয় করেছি।


এদিকে টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, অনিল কাপুরের এই শারীরিক রূপান্তরের জন্য কার্ডিওভাসকুলার ব্যায়াম, স্রেন্থ ট্রেনিং, যোগ ব্যায়ামসহ কিছু রুটিন অনুসরণ করে চলতে হয়েছে। পাশাপাশি পুষ্টিবিদের পরামর্শ অনুযায়ী ডায়েট করতে হয়েছে তাকে।


এ অভিনেতা নিয়ম করে অল্প প্রোটিন, আঁশযুক্ত খাবার, সতেজ ফল ও সবজি খেয়েছেন। শারীরিক রূপান্তরের সময়ে ঘরে তৈরি খাবার খেয়েছেন তিনি। এই সময় প্রক্রিয়াজাত এবং ফাস্ট ফুড খাবার এড়িয়ে চলেছেন। ফলে সুস্থ ও ভালো থাকা সুবিধা হয়েছে তার। আর রাতে পরিমিত ঘুমিয়েছেন অনিল কাপুর।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com