আজ মুক্তি পাচ্ছে ‘অন্তর্জাল’
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১১:২৬
আজ মুক্তি পাচ্ছে ‘অন্তর্জাল’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজ মুক্তি পাচ্ছে ‘অন্তর্জাল’, বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা।


তরুণ গ্রোগ্রামার লুমিন, সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ নিশাদ কিংবা রোবোটিকস প্রকৌশলী প্রিয়ম—চারপাশের চেনা চরিত্রগুলোকে পর্দায় প্রাণ দিয়েছেন নির্মাতা দীপংকর দীপন। সাইবারজগতের কারিকুরি নিয়ে নির্মিত অন্তর্জাল মুক্তি পাচ্ছে আজ। দেশের গণ্ডি পেরিয়ে একই দিনে যুক্তরাষ্ট্র ও কানাডার দেড় শ হলে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি।


২১ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিকেলে নির্মাতা দীপংকর দীপন দাবি করেন, এই সিনেমায় এমন কিছু বিষয় তুলে আনা হয়েছে, যেগুলো বাংলা সিনেমায় আসেনি।


‘হ্যাকাথন নিয়ে সাধারণ মানুষের খুব একটা ধারণা নেই। বাংলাদেশের সিনেমায় এটি সেভাবে আসেনি। আমি নিজেও হ্যাকাথন সম্বন্ধে খুব একটা জানতাম না। গবেষণা করতে গিয়ে জানলাম, বাংলাদেশে হ্যাকাথন কতটা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। দেশে বহু প্রোগ্রামার রয়েছেন, তবে প্রোগ্রামারের জীবনসংগ্রামকে চলচ্চিত্রে দেখিনি। পর্দায় আশপাশের সেই না–দেখা গল্পই তুলে ধরেছি।’ বলেন দীপন।


লুমিনকে রাজশাহীতে গিয়ে ‘কুড়িয়ে’ পেয়েছেন দীপন, তাঁর আদলে চরিত্রটি নির্মাণ করা হয়েছে। এই চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা সিয়াম আহমেদ। নিশাদ চরিত্রে বিদ্যা সিনহা মিম, প্রিয়ম চরিত্রে রয়েছেন সুনেরাহ বিনতে কামাল।


ঢাকা অ্যাটাক, অপারেশন সুন্দরবন নির্মাতা দীপনের ভাষ্য, ‘মানুষ সিনেমা হলে শিখতে আসেন না, অভিজ্ঞতা নিতে আসে। এটা এই সিনেমায় আছে। মিম বাইরে থেকে পড়াশোনা করে দেশে এসে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হিসেবে কাজ করেন। এই চরিত্রটিও আমাদের চারপাশেই আছে। তবে এই চরিত্রটা আগে দেশের সিনেমায় দেখিনি।’


আর ‘যতক্ষণ দেখবেন, মনে হবে অন্য এক জগতে আছেন। গল্পের মধ্যে মোচড় আছে, গল্পটাও আনপ্রেডিক্টেবল; স্মার্ট পরিবেশনা, ভালো চরিত্র, আবেগ—দর্শকের পছন্দ করার মতো সবই আছে।’


সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছে মোশন পিপল স্টুডিও ও স্পেলবাউন্ড লিও বার্নেট। পরিচালনার পাশাপাশি সিনেমার চিত্রনাট্যও লিখেছেন দীপন। যৌথভাবে গল্প লিখেছেন সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ; সংলাপও লিখেছেন রিয়াদ।


সিনেমাটি ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাসসহ দেশের ৪০টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। দেশে সিনেমাটি পরিবেশনা করছে দ্য অভি কথাচিত্র। কানাডা ও যুক্তরাষ্ট্রে পরিবেশনা করছে স্বপ্ন স্কেয়ারক্রো।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com