বুসান চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছে বাংলাদেশের সিনেমা ‘বলী, দ্য রেসলার’
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩, ২১:০০
বুসান চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছে বাংলাদেশের সিনেমা ‘বলী, দ্য রেসলার’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ কোরিয়ার বুসান শহরে প্রতিবছর অনুষ্ঠিত হওয়া এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব ‘বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ নির্বাচিত হয়েছে বাংলাদেশের সিনেমা ‘বলী, দ্য রেসলার’।


ইকবাল হোসাইন চৌধুরী পরিচালিত এই ছবিটি উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে। ২৮তম এ আসরটি হবে অক্টোবরের ৪ তারিখ থেকে শুরু হয়ে চলবে ১৩ অক্টোবর পর্যন্ত।


২০২০-২১ অর্থবছরে বাংলাদেশ সরকারের অনুদানের সিনেমা ‘বলী (দ্য রেসলার)’। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন নাসির উদ্দিন। সাগর পাড়ের এক খ্যাপাটে জেলের চরিত্রে অভিনয় করেছেন তিনি।


সরকারি অনুদানের এই ছবির প্রযোজক পিপলু আর খান। সহ-প্রযোজক হিসেবে আছেন সাইফুল আজিম ও গাউসুল আলম শাওন।


ছবিটির পরিচালক ইকবাল হোসাইন চৌধুরী বলেন, গেল বছরের এপ্রিল-মে মাসে ছবিটির টানা শুটিং হয়েছে চট্টগ্রামের উপকূলীয় এলাকায়। তারও আগে লম্বা সময় নিয়ে চলেছে ছবির অডিশন। চট্টগ্রাম ও ঢাকার মঞ্চের একদল নবীন প্রতিভাবান শিল্পী কাজ করেছেন এই সিনেমায়। এই বছরের শেষে সিনেমাটি প্রেক্ষাগৃহে আসতে পারে।


উল্লেখ্য, বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব বলে বিবেচনা করা হয়। দক্ষিন কোরিয়ার মিনিস্ট্রি অব কালচার স্পোর্টস এন্ড ট্যুরিজমের সহযোগিতায় ও বুসান সিটি এবং কোরিয়ান ফিল্ম কাউন্সিলের আয়োজনে অনুষ্ঠিত হওয়া উৎসবটি ইতিমধ্যেই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হিসেবে জায়গা করে নিয়েছে। ‘বলী, দ্য রেসলার’ ছাড়াও প্রতিযোগিতা বিভাবে বাংলাদেশের বিপ্লব সরকারের ‘দ্য স্ট্রেঞ্জার’ এবং বুসানের মর্যাদাপূর্ণ ‘কিম জিসুক অ্যাওয়ার্ড’-এর জন্য মনোনীত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com