মাইক সিনেমার গান ‘সবখানে তোর মরণ নাচে’ এর মুক্তি
প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ১৫:২৫
মাইক সিনেমার গান ‘সবখানে তোর মরণ নাচে’ এর মুক্তি
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে সরকারি অনুদানে নির্মিত প্রথম শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’-এর ‘সবখানে তোর মরণ নাচে’ শিরোনামের গানটি মাইক সিনেমার ফেসবুক পেজ ও ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে।


তরুণ লেখক, কলামিস্ট ও সংগঠক এফ এম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল।


গানের গীতিকার মাইক সিনেমার পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন নিজেই, সুর ও সংগীত পরিচালনা করেছেন লাবিক কামাল গৌরব।


গানটিতে কণ্ঠ দিয়েছেন কোক স্টুডিও খ্যাত তরুণ শিল্পী বগা তালেব, যার পুরো নাম রিপন কুমার সরকার।


মাইক চলচ্চিত্রটির পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন বলেন, আগামী ১১ আগস্ট সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। পরিবারের সবাইকে নিয়ে উপভোগ করতে পারবেন সকল দর্শক। শিশু-কিশোরদেরকে নিয়ে এমনিতেই কম চলচ্চিত্র হয় আমাদের দেশে। তাই সচেতন ও চলচ্চিত্রপ্রেমী সকলকে পরিবারের সব সদস্যকে নিয়ে সিনেমা হলে আসার আহবান জানাই।


তিনি আরও বলেন, চলচ্চিত্র আমাদের অনুভূতি ও স্বপ্নের দুনিয়ায় সরাসরি প্রবেশ করতে পারে, তাই এই শক্তিশালী মাধ্যমকে আমি শিশুদের মনোবিকাশে ব্যবহার করতে চাই। তারই ধারাবাহিকতায় শিশু-কিশোরদেরকে নিয়ে প্রথম চলচ্চিত্র ‘মাইক’ নির্মাণ করা।


‘মাইক’ সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী তানভীন সুইটি। এ ছাড়াও বিশিষ্ট অভিনেতা তারিক আনাম খান, নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়া, খোন্দকার মেঘদূত জলিল, মীর্জা ত্বাবীব ওয়াসিতসহ অনেকেই।


ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে ‘মাইক’ শুধু তার প্রথম সিনেমা নয়, বরং বাংলাদেশের ইতিহাসে প্রথম শিশুতোষ চলচ্চিত্র হতে যাচ্ছে বলেও জানান তিনি।


চলচ্চিত্র জগতে প্রথম হলেও সংগঠক, গণমাধ্যম কর্মী ও তরুণ লেখক হিসেবে প্রজন্মের কাছে পরিচিত মুখ এফ এম শাহীন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com