সেন্সর বোর্ডের জাঁতাকলে অক্ষয়ের ‘ওএমজি ২’!
প্রকাশ : ২৬ জুলাই ২০২৩, ২১:৫৪
সেন্সর বোর্ডের জাঁতাকলে অক্ষয়ের ‘ওএমজি ২’!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি বছর বলিউড তারকা অক্ষয় কুমারের ১টি ছবি মুক্তি পেলেও তা বক্স অফিসে সুবিধা করতে পারেনি। আগামী ১১ আগস্ট মুক্তি পাওয়ার কথা তার নতুন ছবি ‘ওএমজি ২’।


মুক্তির মাত্র এক মাস আগে (১১ জুলাই) তাতে স্থগিতাদেশ দেয় সেন্সর বোর্ড (সিবিএফসি)। সব দিক ভেবেচিন্তে, বিচার-বিশ্লেষণের পর মোট ২০টি দৃশ্যে কাঁচি বসিয়েছে সেন্সর বোর্ড।


গত ১১ জুলাই সামনে এসেছে ছবির প্রথম ঝলক। আগামী ১১ আগস্ট মুক্তি পাওয়ার কথা অক্ষয়ের ছবির। তার আগেই একের পর এক বাধা ‘ওএমজি ২’-এর সামনে।


শোনা যাচ্ছে, ছবি দেখে বিচার বিশ্লেষণ করে একটা-দু’টো দৃশ্যে নয়, মোট ২০টি দৃশ্যে কাঁচি চালিয়েছে সিবিএফসি। শুধু তাই-ই নয়, ছবিকে ‘ইউ/এ’-এর বদলে ‘এ’ প্রশংসাপত্র দিতে চলেছে সেন্সর বোর্ড।


ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, প্রভাস-কৃতি শ্যাননের ‘আদিপুরুষ’ নিয়ে সমালোচনার মুখে পড়তে হয় সেন্সর বোর্ডকে। শেষমেশ ছবির কিছু সংলাপ বদল করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। তাতেও লাভ হয়নি। দর্শকের সামনে মুখ পুড়েছে সেন্সর বোর্ডের। ‘আদিপুরুষ’ নিয়ে এমন অভিজ্ঞতার পর আর তার পুনরাবৃত্তি চায় না সেন্সর বোর্ড। তাই ‘ওএমজি ২’-এর মতো একটি ছবিকে ছাড়পত্র দেওয়ার ক্ষেত্রে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করছে বোর্ড।


২০১২ সালে মুক্তি পেয়েছিলো ‘ওএমজি: ওহ মাই গড’ ছবিটির প্রথম সংস্করণ। বক্সঅফিসে বেশ হিটের তকমা পেয়েছিল। এতে ভগবান শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। এর প্রায় ১ দশক পর মুক্তি পেতে চলেছে অক্ষয়ের ‘ওএমজি: ওহ মাই গড ২’।


‘ওএমজি’-তে মহাদেবের ভূমিকায় দেখা যাবে অক্ষয়কে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে অক্ষয়ের সেই লুক। দিন কয়েক আগে একটি ভিডিও পোস্ট করেন অক্ষয়। সেই ভিডিওতে দেখা যায়, মহাদেবের বেশে সেজেছেন তিনি। মাথায় জটা, গলায় নীল আভা, চোখেমুখে ভস্ম মেখে বারাণসীর রাস্তায় হাঁটছেন। চারপাশে তখন ‘হর হর মহাদেব’ রব। সিনেমার দেবদেবীদের চরিত্রায়ণ ও ধর্ম সংক্রান্ত বিষয়টি এমনিই স্পর্শকাতর। সাধারণ দর্শকের ভাবাবেগে যাতে কোনও আঘাত না লাগে, সেই ভাবনা থেকেই এবার অতিরিক্ত সতর্ক সেন্সর বোর্ড।


অক্ষয় কুমার ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী, ইয়ামি গৌতম এবং অরুণ গোভিল।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com