‘রামায়ণ’ গায়ে জড়িয়ে তোপের মুখে কৃতী!
প্রকাশ : ১৫ জুন ২০২৩, ১০:৪৬
‘রামায়ণ’ গায়ে জড়িয়ে তোপের মুখে কৃতী!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী শুক্রবার প্রেক্ষাগৃহে আসছে ‘আদিপুরুষ’। তার প্রাক্কালেই পুরোদস্তুর প্রচারে ব্যস্ত প্রভাস ও কৃতী স্যাননরা।


বুধবার (১৪ জুন) পর্দার সীতাকে দেখা গেলো গায়ে রামায়ণ জড়িয়ে! কৃতীর সেই ছবি-ভিডিও আলোকচিত্রীদের সুবাদে প্রকাশ্যে আসতেই তোলপাড় সামাজিক যোগাযোগ মাধ্যম।


এদিকে কৃতী স্যাননের পোশাক নিয়ে আপত্তি তুলেছেন তথাকথিত ‘ধার্মিক’ নীতিপুলিশেরা। তাদের দাবি, রামায়ণ কাহিনি গায়ে জড়িয়ে হিন্দু সংস্কৃতি ও দেবতাদের অপমান করেছেন কৃতী। কী এমন পোশাক পরেছেন, যার জন্য নেটিজেনদের রোষানলে পড়তে হলো অভিনেত্রীকে?


জানা গেছে, হিন্দু পুরাণ এবং দেশের সংস্কৃতি, ঐতিহ্যর কথা মাথায় রেখে তিনি এক বিশেষ ডিজাইনের ওড়না পরেছিলেন। সাধ করে পোশাকশিল্পী যার নাম রেখেছেন ‘অযোধ্যা টেলস’। বাংলায় তর্জমা করলে দাঁড়ায়, ‘অযোধ্যার কাহিনি’।


কৃতী স্যাননের গোটা ওড়না জুড়ে রাম-সীতা। রামায়ণ-এর নানা টুকরো টুকরো কাহিনি তুলে ধরা হয়েছে রঙ-বেরঙের সুতো দিয়ে নকশা কেটে। যে ওড়না দেখে তেলেবেগুনে জ্বলে উঠেছেন উগ্র হিন্দুত্ববাদীদের একাংশ, যা ডিজাইন করতে ঘাম ছুটেছিল কারিগরদের। টানা ২ বছর ধরে এ ‘অযোধ্যা টেলস’ ওড়না ডিজাইন করেছেন শাজা লাইফস্টাইল-এর দশজন দক্ষ কারুশিল্পী। তার সঙ্গে পরনে বেইজ রঙের আনারকলি সালোয়ার ডিজাইন করা ‘সুকৃতী অ্যান্ড আকৃতি অফিশিয়াল’-এর।


যা দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ মন্তব্য করেছেন, ‘আরে দেব-দেবীদের ছবি দিয়ে পোশাক পরার কোনো মানে হয়?’ কেউ বা আবার লিখেছেন, ‘ও বাবা, এর মধ্যে আদিপুরুষের জন্য রাম-সীতা আঁকা ওড়নাও বানিয়ে নিলেন!’ কারো কারো পরামর্শ, ‘ভগবানদের হৃদয়ে রাখুন। পোশাকে নয়।’


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com