লড়াকু মেয়ের চরিত্রে মিথিলা
প্রকাশ : ১৩ মার্চ ২০২৩, ১৭:২৫
লড়াকু মেয়ের চরিত্রে মিথিলা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

পর্দায় লড়াকু মেয়ের গল্পের সাহসী চরিত্র নিয়ে হাজির হচ্ছেন রাফিয়াদ রশিদ মিথিলা। কলকাতার পরিচালক অর্ণব মিদ্যার সিনেমা ‘মেঘলা’তে এই প্রাণবন্ত মেয়ের চরিত্রে দেখা যাবে তাকে। যে কিনা স্বামীর সঙ্গে পাহাড়ে বেড়াতে গিয়ে হঠাৎ করেই স্বামীকে হারিয়ে ফেলেন। গর্ভবতী অবস্থাতে মেঘলার জীবনে নেমে আসে নতুন এক ঝড়। শুরু হয় তার জীবনের একের পর এক বিপর্যয়। মেঘলা কি আদৌ পারবে সেই সব ঝড়-ঝাপটা সামলে নিজের স্বামীকে খুঁজে পেতে? এ নিয়েই থাকছে সিনেমার মূল গল্প।


সিনেমাতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন মিথিলা। সিনেমা প্রসঙ্গে মিথিলা জানিয়েছেন, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থায় কাজ করার সুবাদে আমি পৃথিবীর বিভিন্ন দেশের জনগোষ্ঠীর নারীদের সঙ্গে খুব কাছ থেকে কাজ করেছি। তাই সমাজের বিভিন্ন স্তরের নারীদের প্রতিবন্ধকতা এবং একই সঙ্গে তাদের অদম্য শক্তির সাথে আমি ভীষণ পরিচিত। যা নারীরা নিজেরাই সবসময় মুখ ফুটে বলতে পারেন না বা বুঝতেও পারেননা। কিন্তু কোনোভাবে যখন তারা বুঝতে পারে, তখন সেই শক্তির কাছে সব নেতিবাচক অপশক্তিকে হার মানতে হয়। ‘মেঘলা’ তেমনি এক লড়াকু মেয়ের গল্প।


মিথিলা আরও জানান, এক সাধারণ মেয়ে কিভাবে অসাধারণ হয়ে উঠতে পারে, তারই জ্বলন্ত উদাহরণ ‘মেঘলা’। আর এরকম একটি সিনেমা শুধুমাত্র বিনোদন নয়, আমাদের সমাজের প্রতি চলচ্চিত্রের যে অনস্বীকার্য ভূমিকা রয়েছে তার প্রতিফলন। ‘মেঘলা’ একটি চ্যালেঞ্জিং চরিত্র যেকোনো অভিনেত্রীর জন্যে। আমি অত্যন্ত ভাগ্যবান কারণ আমি এরকম একটি চরিত্র ধারণ করার সুযোগ পেয়েছি এবং এ গল্পের অংশীদার হতে পেরেছি।


সিনেমাতে মিথিলা ছাড়াও আছেন গৌরব চট্টোপাধ্যায়, অর্ণ মুখোপাধ্যায়, বিশ্বরূপ বন্দ্যোপাধ্যায়, সায়ন ঘোষ, অমিত সাহা, দীপক হালদার। সিনেমার কাহিনী চিত্রনাট্য সংলাপ ও পরিচালনা অর্ণব মিদ্যার। সুরকার রনজয় ভট্টাচার্য। ছবিটির চিত্রগ্রহণ করেছেন ইন্দ্রনাথ মারিক এবং ছবির সম্পাদনায় রয়েছেন অনির্বাণ মাইতি।


বিবার্তা/সজল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com