শিরোনাম
ঈদের দিনও রাজু ভাস্কর্যে অবস্থানের ঘোষণা পদবঞ্চিতদের
প্রকাশ : ২৭ মে ২০১৯, ১৩:৩০
ঈদের দিনও রাজু ভাস্কর্যে অবস্থানের ঘোষণা পদবঞ্চিতদের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের পূর্ণাঙ্গ ৩০১ সদস্যের কমিটি থেকে বিতর্কিতদের বাদ না দেয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যে অবস্থান করবেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। এমনকি তারা ঈদের দিনও রাজু ভাস্কর্যে অবস্থানের ঘোষণা দিয়েছেন।
সোমবার সকাল সাড়ে ১১টায় এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতাকর্মীরা এসব কথা বলেন।


এছাড়া বিতর্কিতদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়া কর্মসূচির বিষয়েও সংবাদ সম্মেলনে তীব্র সমালোচনা করেন নেতাকর্মীরা।


তারা এসময় দাবি আদায়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তারা প্রধানমন্ত্রীকে শেষ আশ্রয়স্থল উল্লেখ করে, তাদের যৌক্তিক দাবি মেনে নেয়ার আহবান জানান।


সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ছাত্রলীগের সাবেক উপ-দফতর সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুমন বলেন, দাবি না মেনে নিলে ঈদের দিন আমরা রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেবো। দাবি আাদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।


লিখিত বক্তব্যে সুমন আরো বলেন, ১৯ মে রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালনকালে আওয়ামী লীগের শীর্ষ নেতারা আমাদের ডেকে পাঠান। আমরা তাদের সঙ্গে দেখা করে ঘটনা বিষয়ে বিস্তারিত জানাই ও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ কামনা করি। আমরা কমিটি থেকে বিতর্কিতদের বাদ দিয়ে তদন্তের মাধ্যমে ত্যাগীদের মূল্যায়ন ও হামলাকারীদের বিচারের দাবি জানাই। তখন আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতারা আমাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে আমরা আন্দোলন প্রত্যাহার করি। কিন্তু আমরা দেখেছি, হামলার ঘটনায় উল্টো যারা ভুক্তভোগী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।


এ সময় রোকেয়া হল ছাত্রলীগের সভাপতি ও ডাকসুর কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি আক্তার বলেন, প্রধানমন্ত্রী বিতর্কিতদের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন করতে নির্দেশ দিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত তাদের বাদ দেয়া হয়নি। উল্টো তাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর ঘোষণা দেয়া হয়েছে। মুজিব আদর্শের সৈনিকদের কাছে বিষয়টি খুবই দুঃখজনক।


গত ১৩ মে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার দিন থেকেই পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া অংশের নেতারা নানাভাবে অসন্তোষ ও প্রতিবাদ জানিয়ে আসছেন। মাঝে আওয়ামী লীগ নেতাদের আশ্বাসে আন্দোলন স্থগিত করেন তারা।


কিন্তু রবিবার ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার সকাল ১১টায় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির ৩০১ সদস্যের সবাইকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে।


আর এ বিজ্ঞপ্তির প্রতিক্রিয়ায় ফের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া অংশটি।


বিবার্তা/রাসেল/জাকিয়া


>>ছাত্রলীগ কমিটি পুনর্গঠন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে


>>ফের অবস্থান কর্মসূচি ছাত্রলীগের পদবঞ্চিতদের

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com