যথাযোগ্য মর্যাদায় কুবিতে বিজয় দিবস উদযাপিত
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ১৭:২১
যথাযোগ্য মর্যাদায় কুবিতে বিজয় দিবস উদযাপিত
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বর্ণিল নানা আয়োজনের পসরা সাজিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিজয় দিবস উদযাপিত হয়েছে। ১৬ ডিসেম্বর, শনিবার জাতীয় পতাকা উত্তোলন ও দেশাত্মবোধক সঙ্গীত বাজানোর মাধ্যমে দিনটি উদযাপন করা শুরু হয়।


এরপর সকাল ১০টা ২০ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে থেকে বিজয় র‍্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পার্ঘ্য অর্পণ করা হয় এবং পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতেও পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।


এছাড়া একই সময়ে বিশ্ববিদ্যালয়ের সবগুলো বিভাগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ (বিলুপ্ত) ও বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পণ করে।


পুষ্পার্ঘ্য অর্পণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।


আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন। স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘যে বিদেশি শক্তি বাংলাদেশের স্বাধীনতা চায়নি, তারা এখন বাংলাদেশ নিয়ে বেশি তৎপর। তারা বাংলাদেশের নির্বাচন নিয়ে মাথাচাড়া দিচ্ছে। দুই ধরনের মূল্যবোধ থাকলে ঐক্যবদ্ধ হওয়া সম্ভব না। স্বাধীনতার মূল্যবোধ নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। বাংলা বিভাগের প্রতি বিশেষ ধন্যবাদ যারা র‍্যালিতে বিশাল আকৃতির পতাকা অন্তর্ভুক্তির মাধ্যমে বিজয় দিবসকে নতুন মাত্রা দিয়েছে।’


বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘শিক্ষক-শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অঙ্গ সংগঠনকে ধন্যবাদ যারা এই অনুষ্ঠানকে সাফল্য মণ্ডিত করেছেন।


এছাড়াও সাংস্কৃতিক সন্ধ্যা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণের আয়োজন রাখা হয়েছে বিশ্ববিদ্যালয়ে।


বিবার্তা/প্রসেনজিত/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com