কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জাতীয় জেলহত্যা দিবস পালিত
প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ১৭:২৩
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জাতীয় জেলহত্যা দিবস পালিত
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ‘জাতীয় জেলহত্যা দিবস’ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণের মাধ্যমে শহীদদের স্মরণ করা হয়।


৩ নভেম্বর, শুক্রবার বেলা ১১:৩০ টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই-গ্রুপের (রেজা-ই-এলাহী এবং জেরীন-শান্ত) নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে কলা অনুষদ পর্যন্ত শোকাবহ যাত্রার মাধ্যমে তারা এই কর্মসূচি পালন করে।


এই বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুমিন শুভ বলেন, আজ ৩রা নভেম্বর জেলহত্যা দিবস, ১৯৭৫ সালে আজকের এইদিনে বাঙালি জাতির এই চার নেতাকে জেলের মধ্যে নির্মমভাবে হত্যা করা হয় আমরা তাদের শ্রদ্ধা ভরে স্মরণ করছি এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করি।


নওয়াব ফয়জুন্নেসা হল শাখা ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান জেরীন বলেন, ‘আজকের এই দিনে স্বাধীন বাংলাদেশের জাতীয় চার নেতা যারা তৎকালীন বঙ্গবন্ধুর সবচেয়ে বিশ্বস্ত সহযোগী এবং বঙ্গবন্ধু পরবর্তী নেতৃত্বগুণ ছিল, তাদেরকে জেলখানার মধ্যে নির্মমভাবে হত্যা করা হয়। ভবিষ্যতে এইসকল বেঈমান এবং তাদের বংশধররা যাতে দেশে কোন অরাজকতা তৈরি করতে না পারে, সেদিকে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় সোচ্চার ছিলো, আগামীতেও থাকবে।’


উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নৃশংসভাবে হত্যা করা হয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর হিসেবে বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামানকে।


বিবার্তা/প্রসেনজিত/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com