৪১তম বিসিএসের ৪ প্রার্থীর সুপারিশ বাতিল
প্রকাশ : ০৩ নভেম্বর ২০২৩, ০৮:৫৯
৪১তম বিসিএসের ৪ প্রার্থীর সুপারিশ বাতিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪১তম বিসিএসে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে সাময়িকভাবে সুপারিশ করেছিল সরকারি কর্ম কমিশন (পিএসসি)। কিন্তু ৪ জন প্রার্থী মিথ্যা তথ্য প্রদান করায় তাদের সুপারিশ বাতিল করা হয়েছে।


এইসঙ্গে এই ৪ প্রার্থীকে ৪৩তম বিসিএস পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণা করেছে পিএসসি। এদের মধ্যে একজন পররাষ্ট্র ও একজন প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছিল।


বৃহস্পতিবার (২ নভেম্বর) কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


সুপারিশ বাতিল করা প্রার্থীরা হলেন- ৪১তম বিসিএসের পররাষ্ট্র ক্যাডারে সুপারিশপ্রাপ্ত আব্দুল্লাহ-আল-আমিন সরকার, সাধারণ শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মিঠুন হাওলাদার, খাদ্য (সহকারী রক্ষণ প্রকৌশলী/সমমানের পদ) ক্যাডারের প্রীতম কুমার মন্ডল ও প্রশাসন ক্যাডারের মো: আলী আকবার সোহেল।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৪ এর ১৬(১) অনুযায়ী মিথ্যা তথ্য প্রদান করায় কমিশনের ২০২৩ সালের ২য় সাধারণ সভা ও ৮ম বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী, ৪১তম বিসিএস হতে সাময়িকভাবে সুপারিশপ্রাপ্ত বিসিএস (পররাষ্ট্র ক্যাডারে আব্দুল্লাহ-আল-আমিন সরকার (রেজিস্ট্রেশন নম্বর: ১১১৭০১০৬), বিসিএস (সাধারণ শিক্ষা) প্রভাষক (গণিত) পদে মিঠুন হাওলাদার (রেজিস্ট্রেশন নম্বর: ১১১০৮৭৪১) বিসিএস (খাদ্য) সহকারী রক্ষণ প্রকৌশলী/সমমানের পদে প্রীতম কুমার মন্ডল (রেজিস্ট্রেশন নম্বর: ১১০৪৬৪৭১) বিসিএস (প্রশাসন) ক্যাডারে মো. আলী আকবার সোহেল (রেজিস্ট্রেশন নম্বর: ১১০৭৭০২৩) এর সুপারিশ বাতিল করা হলো। একইসঙ্গে এসব প্রার্থীকে ৪৩তম বিসিএস পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণা করা হলো।


জানা যায়, গত ৬ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছিল সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ২ হাজার ৫২০ জনের মধ্যে প্রশাসনে ৩২৩ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২৫ জন, স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন ১০৮ জন, ডেন্টিস্ট ১৭১ জন, কৃষি ক্যাডারে ২৩০ জন, শিক্ষা ক্যাডারে ৮৮৮ জন, বন ক্যাডারে ৩৬ জন, পশু সম্পদ ক্যাডারে ৭৬ জন, তথ্য ক্যাডারের তিন পদে ৩৮ জন, কর ক্যাডারে ৬০ জন ও অন্যান্য ক্যাডারে ৪৬৫ জন।


পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি। এছাড়া নন-ক্যাডারে ৯ হাজার ৮২১ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছিল।


বিবার্তা/রাসেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com