শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩, ১৮:৩৪
শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্তঃক্যাডার বৈষম্য নিরসনসহ ৬ দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তারা। তাদের দাবি-দাওয়া নিয়ে আন্দোলনে নেতৃত্ব দেয়া বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


১৪ অক্টোবর, শনিবার রাত সাড়ে ৮টায় তার বাসভবনে (হেয়ার রোড) এই মতবিনিময়টি অনুষ্ঠিত হবে।


এদিন বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. জাহিদ হোসেন খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


জানা যায়, গত ১০ থেকে ১২ অক্টোবর পর্যন্ত বিসিএস সাধারণ শিক্ষকরা টানা তিন দিনের সর্বাত্মক কর্মবিরতি পালন করেছেন। তাদের দাবি আদায় না হওয়ায় আগামী ১৭ ও ১৯ অক্টোবর আবার দুইদিনও কর্মবিরতি পালিত হবে। এর আগে ২ অক্টোবর কর্মবিরতি পালন করেছিলেন শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা।


শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ডাকা কর্মবিরতিতে দেশের সব সরকারি কলেজ, সরকারি আলিয়া মাদ্রাসা, সরকারি টিটি কলেজ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি), মাদ্রাসা শিক্ষা অধিদফতর, প্রাথমিক শিক্ষা অধিদফতর, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতর, সবগুলো শিক্ষা বোর্ড, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি), নায়েম, ব্যানবেইসসহ শিক্ষা সংশ্লিষ্ট সব দফতর ও অধিদফতর অংশ নিচ্ছেন।


তাদের ছয় দফা দাবির মধ্যে রয়েছে- প্রাপ্যতা সাপেক্ষে সকল যোগ্য কর্মকর্তার পদোন্নতি, পদসৃষ্টি, স্কেল আপগ্রেডেশন, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহারের দাবিতে ‘বিসিএস সাধারণ শিক্ষা সমিতি’র ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com