কুবি প্রত্নতত্ত্ব বিভাগে মনস্তাত্ত্বিক সক্ষমতা উন্নয়ন বিষয়ক কর্মশালা
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ২১:২৪
কুবি প্রত্নতত্ত্ব বিভাগে মনস্তাত্ত্বিক সক্ষমতা উন্নয়ন বিষয়ক কর্মশালা
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)-এর প্রত্নতত্ত্ব বিভাগের দশ বছর পূর্তি উপলক্ষ্যে প্রথম বারের মতো বিভাগের সহযোগী সংগঠন আর্ট এন্ড হেরিটেজ সোসাইটি ও ইবোল্ভ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ‘হোয়াট ইট টেক টু উইন’ (পিক পারফরমেন্স ট্রেনিং) শিরোনামে মনস্তাত্ত্বিক সক্ষমতা উন্নয়ন বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে।


১১ অক্টোবর, বুধবার বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ৫০৩ নাম্বার হল রুমে এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।


প্রত্নতত্ত্ব বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোহরাব উদ্দীন সৌরভের সভাপতিত্বে কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পিক পারফরমেন্স কোচ আলি খান। আরও উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুল হাছান খান, সহকারী অধ্যাপক মোহাম্মদ মশিউর রহমানসহ প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।


কর্মশালায় প্রধান বক্তা পিক পারফরমেন্স কোচ আলি খান বলেন, মহান সৃষ্টিকর্তা বলেছেন তিনি কখনোই কারও ভাগ্য পরিবর্তন করে না যতক্ষণ না পর্যন্ত সে নিজে আগে পরিবর্তন হয়। তাই তুমি পারবে না- এই কথাটি ভুলে যাও। তোমাকে পারতেই হবে। আর কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর মানসিক শক্তি সঞ্চয় করার পাশাপাশি বিভিন্ন দক্ষতা অর্জন করতে হবে। তবেই তুমি সফল হবে।


তিনি আরও বলেন, উদাহরণ হিসেবে আমরা যদি বলি স্যার রজার গিলবার্ট ব্যানিস্টার তিনি প্রথম ১৫০০ মিটার দৌড়ে ৩ মিনিট ৫৯.৪ সেকেন্ডে বিশ্ব রেকর্ড করেন- এর আগে কেউই এটাই কল্পনাও করতে পারেননি। তাই তোমারাও চিন্তা করো না- এই পৃথিবীতে সবকিছু আবিষ্কার করা শেষ! এখনও অনেক কিছু আবিষ্কার করা বাকি। তার জন্য দরকার মনোবল ধরে রাখা।


উল্লেখ্য, পিক পারফরমেন্স কোচ আলি খান আমেরিকার লাইফ কোচ কতৃক স্বীকৃত একজন লিডারশিপ ট্রেনার। এর আগে তিনি একজন টেনিস খেলোয়াড় ছিলেন। এছাড়া তিনি বিকেএসপি সহ বিভিন্ন আন্তর্জাতিক টেনিস ক্লাবের কোচ হিসেবেও নিয়োজিত ছিলেন।


বিবার্তা/প্রসেনজিত/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com