বিএসএমএমইউ ডিন নির্বাচনে যারা বিজয়ী হলেন
প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৩, ১৭:৫১
বিএসএমএমইউ ডিন নির্বাচনে যারা বিজয়ী হলেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ছয়টি অনুষদের ডিন নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। নির্বাচনে বিভিন্ন বিভাগের ছয় জন চিকিৎসক নির্বাচিত হয়েছেন।


৭ অক্টোবর, শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নির্বাচন কমিটির পক্ষ থেকে ফলাফল ঘোষণা করা হয়।


নির্বাচনের ঘোষিত ফলাফলে মেডিসিন অনুষদে নিউরোলজি বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, সার্জারি অনুষদে সার্জারি অনুষদের বর্তমান ডিন ও নিউরো সার্জারি বিভাগের শিক্ষক অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষেদর বর্তমান ডিন ও বিশ্বদ্যিালয়ের কনজারভেটিভ ডেন্টিস্ট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিক্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল নির্বাচিত হয়েছেন।


এছাড়াও বেসিক সায়েন্স ও প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের শিক্ষক অধ্যাপক ডা. আহমেদ আবু সালেহ, শিশু অনুষদে শিশু বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদে পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের অধ্যাপক ডা. মো. আতিকুল হক ডিন নির্বাচিত হয়েছেন।


এদিকে, নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী ও বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেছেন, নির্বাচনে যারা অংশ নিয়েছেন এবং যারা বিজয়ী হয়েছেন তাদের সবাইকে অভিনন্দন জানাই। আমি দায়িত্বভার গ্রহণ করার পর বিশ্ববিদ্যালয় পরিচালনায় সব পর্যায়ে গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখেছি। বিজয়ীদের কাছে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য সুপরামর্শ চাইছি। আপনাদের পরামর্শে বিশ্ববিদ্যালয় পরিচালিত হবে।


শারফুদ্দিন আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করার জন্য আজকের নির্বাচনের মতো কাজ করতে হবে। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে আবারও ক্ষমতায় আসতে পারেন সে লক্ষ্য নিয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।


একইসঙ্গে তিনি শিগগিরই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন আয়োজনেরও ঘোষণা দেন।


এর আগে শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের এ ব্লক মিলনায়তনে ছয়টি অনুষদের ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ভোটাররা উৎসাহ-উদ্দীপনার সঙ্গে স্বতঃস্ফূর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করেন।


নির্বাচনে মেডিসিন অনুষদে তিন জন, সার্জারি অনুষদে তিন জন, শিশু অনুষদে পাঁচ জন, ডেন্টাল অনুষদে তিন জন, বেসিক সায়েন্স অ্যান্ড প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদে তিন জন এবং প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদে একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com