দুস্থদের মাঝে খাবার বিতরণ করলো ইবি ছাত্রলীগ
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৮:৪০
দুস্থদের মাঝে খাবার বিতরণ করলো ইবি ছাত্রলীগ
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গরীব ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।


১৫ আগস্ট, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ খাবার বিতরণের আয়োজন করেন।


এর আগে, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে শোক র‍্যালি বের করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকে এসে মিলিত হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আল-মামুন, তন্ময় শাহা টনি, মামুনুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুলসহ শাখা ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে সকল শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। একই সাথে তাদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।


শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘১৫ আগস্ট বাঙালি জাতির জন্য সব থেকে কষ্টের দিন। দিনটি উপলক্ষ্যে ইবি শাখা ছাত্রলীগ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। এর অংশ হিসেবে শোক র‍্যালি এবং মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের এবং এর আশেপাশের সুবিধাবঞ্চিত গরীব ও দুস্থদের মাঝে তিন হাজার প্যাকেট খাবার বিতরণ করা হয়। পরে শাখা ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহিদদের প্রতি শ্রদ্ধা এবং তাদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাতের আয়োজন করে।’


শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘১৫ আগস্ট বাঙালির জাতির জন্য শোকময় একটি দিন। এদিন ঘাতকরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে মেরে ফেলতে চেয়েছিলো। আমরা মুক্তিযুদ্ধের চেতনাকে পুনরুজ্জীবিত করে এই হত্যার প্রতিশোধ গ্রহণ করবো।’


উল্লেখ্য, এর আগে সকাল ১০টায় শাখা ছাত্রলীগ জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলনসহ কালো ব্যাজ ধারণ অনুষ্ঠানের আয়োজন করে।


বিবার্তা/জায়িম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com