ঢাবি এবং আইসিডিডিআরবি-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত
প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩, ১৭:৪৭
ঢাবি এবং আইসিডিডিআরবি-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘যৌন ও প্রজনন স্বাস্থ্যের অগ্রগতি এবং অধিকার’ শীর্ষক প্রকল্পের আওতায় জনস্বাস্থ্য বিষয়ক গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট এবং আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআরবি)-এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।


৭ আগস্ট, সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষের কার্যালয়ে সমঝোতা স্মারক অনুষ্ঠানে এই চুক্তি সাক্ষরিত হয়।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং আইসিডিডিআরবি-এর নির্বাহী পরিচালক ড. তাহমিদ আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।


এই সমঝোতা স্মারকের আওতায় আইসিডিডিআরবি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে জনস্বাস্থ্য বিষয়ক যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। চুক্তি অনুযায়ী উভয় প্রতিষ্ঠান নিজেদের মধ্যে শিক্ষক, গবেষক ও উদ্ভাবন বিনিময় করবে। এছাড়া, উভয় প্রতিষ্ঠান যৌথভাবে সেমিনার, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করবে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এই সমঝোতা স্মারক স্বাক্ষর করায় আইসিডিডিআরবি কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা অত্যন্ত উপকৃত হবে।


উল্লেখ্য, এই সমঝোতা স্মারক অনুষ্ঠানে পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তামান্না হাওলাদার, আইসিডিডিআরবি’র সিনিয়র পরিচালক ডা. শামস আরেফিন, ঢাবি জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম, বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক এবং আইসিডিডিআরবি’র উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/ছাব্বির/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com