নারী ফুটবলারদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ০০:৫২
নারী ফুটবলারদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনায় নারী ফুটবলারদের ওপর আক্রমণ এবং এসিড নিক্ষেপের হুমকি প্রদানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।


শনিবার, ৫ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।


এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে আমরা খুলনায় নারী ফুটবলারদের ওপর আক্রমণ এবং এসিড নিক্ষেপের হুমকি প্রদানের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। একটি সভ্য সমাজে নারী ফুটবলারদের ওপর এ ধরণের আক্রমণের ঘটনাকে কোনভাবে মেনে নেওয়া যায় না। আমরা অতিসত্ত্বর হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি। একইসাথে নারী ফুটবলারদের পূর্ণ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে প্রশাসনিকভাসে সবোচ্চ সহায়তা প্রদানের উপর গুরুত্বারোপ করছি।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সারা বিশ্বে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের রোল মডেল। দেশ যখন আজ লিঙ্গ সমতা ও নারী বান্ধব সমাজগঠন অঙ্গীকারবদ্ধ তখন ধরণের নারী বিদ্বেষী উগ্র সাম্প্রদায়িক কর্মকাণ্ড প্রতিরোধ অত্যন্ত জরুরি। একইসাথে নারীদের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের জন্য তৈরিকৃত পরিবেশ মজবুত ও টেকসইকরণ আমাদের সকলের দায়িত্ব। সুতরাং আমরা এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি এবং হামলাকারীদের শাস্তির দাবিতে দ্রুত ব্যবস্থা গ্রহণে সরকারকে আহ্বান জানাচ্ছি।


বিবার্তা/রাসেল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com