প্রাথমিকের প্রধান ও সহকারী শিক্ষকের শূন্যপদের তথ্য পাঠানোর নির্দেশ
প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ১৮:৫৭
প্রাথমিকের প্রধান ও সহকারী শিক্ষকের শূন্যপদের তথ্য পাঠানোর নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের শূন্যপদের তথ্য পাঠানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের আগামী ১৮ জুলাইয়ের মধ্যে ই-মেইলে অধিদফতরে তথ্য পাঠাতে বলা হয়েছে।


মঙ্গলবার (১১ জুলাই) প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে এ সংক্রান্ত তথ্য পাঠাতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।


পলিসি ও অপারেশন উইংয়ের পরিচালক মনীস চাকমা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ৩০ জুন পর্যন্ত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের শূন্যপদের তথ্য প্রয়োজন। আগামী ১৮ জুলাইয়ের মধ্যে ই-মেইলে ([email protected]) নির্ধারিত ছক মোতাবেক প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের অনুমোদিত, কর্মরত ও শূন্যপদে তথ্য পাঠানোর জন্য বলা হলো।


জানা গেছে, নিদিষ্ট ছকে উপজেলার নাম উল্লেখ করে সব প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনুমোদিত পদ, ৬৫ শতাংশ হিসেবে পদোন্নতি যোগ্য পদ, পদোন্নতি পাওয়া কর্মরত শিক্ষকের সংখ্যা, চলতি দায়িত্বে কর্মরত শিক্ষকের সংখ্যা, পদোন্নতি যোগ্য শূন্যপদের সংখ্যা, ৩৫ শতাংশ হিসেবে সরকারি নিয়োগ যোগ্য মোট পদ সংখ্যা, সরাসরি নিয়োগ যোগ্য শূন্য পদের সংখ্যা, মোট শূন্যপদের সংখ্যা ও মামলাজনিত সংরক্ষিত পদের সংখ্যা অন্তর্ভুক্ত করে পাঠাতে বলা হয়েছে।


অপর একটি ছকে উপজেলার নাম উল্লেখ করে প্রাক-প্রাথমিকসহ সহকারী শিক্ষকের অনুমোদিত পদ সংখ্যা, কর্মরত পদ সংখ্যা ও চলতি দায়িত্বসহ সহকারী শিক্ষকের শূন্যপদের সংখ্যা লিপিবদ্ধ করে ই-মেইলে প্রাথমিক শিক্ষা অধিদফতরে পাঠাতে বলা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com