২০২৪ সালের এইচএসসি পরীক্ষাও সংক্ষিপ্ত সিলেবাসে হতে পারে
প্রকাশ : ২০ জুন ২০২৩, ২২:১৫
২০২৪ সালের এইচএসসি পরীক্ষাও সংক্ষিপ্ত সিলেবাসে হতে পারে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০২৪ সালের এইচএসসি পরীক্ষাও ২০২৩ সালের এইচএসসির পরীক্ষার অনুরূপ পুনর্বিন্যাস করা সিলেবাসে নেয়া হতে পারে।


২০ জুন, মঙ্গলবার বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ বিষয়ে আলোচনা হয়।


বিষয়টি নিশ্চিত করে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম বলেন, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষা পুনর্বিন্যাস করা সিলেবাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২০২৪ সালের পরীক্ষাও অনুরূপভাবে নেয়া হবে।


এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ২০২৪ সালের এইচএসসি পরীক্ষাও পরিমার্জিত সিলেবাসে নেয়ার বিষয়ে আলোচনা হয়েছে। তবে সিদ্ধান্তটি এখনও চূড়ান্ত হয়নি।


বৈঠকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোলেমান খান, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম, মাদ্রাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক হাবিবুর রহমান, বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ, কারিগরি অধিদফতরের মহাপরিচালক মো. মহসিনসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাসেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com