গরমে অসুস্থ হয়ে ভিকারুননিসার ছয় শিক্ষার্থী হাসপাতালে
প্রকাশ : ০৭ জুন ২০২৩, ১৭:৩৬
গরমে অসুস্থ হয়ে ভিকারুননিসার ছয় শিক্ষার্থী হাসপাতালে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তীব্র দাবদাহে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছয় শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে।


বুধবার, ৭ জুন বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কেকা রায় চৌধুরী।


তিনি বলেন, প্রচণ্ড গরমে আমাদের ছয়জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছিল। তাদের আমরা তাৎক্ষণিক পার্শবর্তী মনোয়ারা হাসপাতালে ভর্তি করি। প্রাথমিক চিকিৎসা শেষে শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় বর্তমানে তাদেরকে পরিবারের সঙ্গে পাঠিয়ে দেওয়া হয়েছে।


এর আগে ৬ জুন মঙ্গলবার দুপুর ১২টার দিকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার একটি বিদ্যালয়ে গরমে অসুস্থ হয়ে হাবিবা আক্তার (১১) নামের ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীর মৃত্যু হয়েছে। উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে।


হাবিবা কুমিল্লার তিতাস উপজেলার চান্দনাগেরচর গ্রামের মো. জিয়াউল হক ভূঁইয়া ও স্কুলশিক্ষক মাকসুদা আক্তারের মেয়ে। বিদ্যালয়ে অসুস্থ হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। হাবিবার বড় বোন শাহজাদী আক্তার উচ্চমাধ্যমিকে এবং ছোট বোন ফাইজা প্রথম শ্রেণিতে পড়ে।


এদিকে তীব্র দাবদাহের কারণে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। রবিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ ছুটি ঘোষণা করে। এদিকে আজ প্রচণ্ড গরমের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পর এবার বন্ধ ঘোষণা করা হলো দেশের সব মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান। আগামীকাল বৃহস্পতিবার (৮ জুন) একদিনের জন্য বন্ধ থাকবে এসব শিক্ষা প্রতিষ্ঠান।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com