শিক্ষা
বিশ্ব পরিবেশ দিবসে ইবি ছাত্রলীগের বৃক্ষরোপণ
প্রকাশ : ০৫ জুন ২০২৩, ২২:৫৪
বিশ্ব পরিবেশ দিবসে ইবি ছাত্রলীগের বৃক্ষরোপণ
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।


৫ জুন, সোমবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন সংলগ্ন বটতলায় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে এই কর্মসূচির আয়োজন করা হয়।


এসময় ফলজ বনজ ও ঔষধি গাছসহ প্রায় ২০ টি চারা রোপণ করা হয়। এর মধ্যে নিম, বকুল ও কৃষ্ণচূড়া উল্লেখযোগ্য। এছাড়া বর্ষা মৌসুমে ১০০০ গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে বলে জানান সংগঠনটি।


বৃক্ষ রোপণকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মণ্ডল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন, সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েল, শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এ বিষয়ে সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছি। আমাদের ক্যাম্পাসের সৌন্দর্য রক্ষায় আগামীতেও আমরা এইরকম কর্মসূচি অব্যাহত রাখবো।


এ বিষয়ে সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী 'গ্রীন উইক' কর্মসূচি আমরা হাতে নিয়েছি। এই বৈরী আবহাওয়ার মাঝেও আমরা মোটামুটি ২০টি গাছের চারা রোপণ করেছি। বৃষ্টির মৌসুম আসলে আমরা পুরো ক্যাম্পাসে আরও এক হাজার গাছের চারা রোপন করব এবং আমরা এই কার্যক্রম অব্যাহত রাখব।


এদিকে দিবসটি উপলক্ষ্যে কুইজ প্রতিযোগিতা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন 'গ্রীন ভয়েজ'।


বিবার্তা/ তাজমুল জায়িম/ সউদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com