দেশে ফিরেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান
প্রকাশ : ১৪ মে ২০২৩, ১৩:৩২
দেশে ফিরেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সপ্তাহব্যাপী দক্ষিণ কোরিয়া সফর শেষে শনিবার (১৩মে) রাতে দেশে ফিরেছেন। রবিবার (১৪মে) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


কোরিয়া ফাউন্ডেশন (কেএফ)- এর প্রেসিডেন্ট মি. ঘিওয়ান কিমের আমন্ত্রণে এই সফরে উপাচার্য 'ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ যুক্তরাষ্ট্র, ইরাক, প্যালেস্টাইনসহ বিশ্বের ৬টি দেশের খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট/উপাচার্য/রেক্টরগণ এই ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশ নেন।


সফরকালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কোরিয়া ফাউন্ডেশনের বিভিন্ন উচ্চ- পর্যায়ের বৈঠক ও কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এসময় তিনি শিক্ষা, সংস্কৃতি, গবেষণা ও উদ্ভাবন বিষয়ে পারস্পরিক সহযোগিতা জোরদার করার উপর গুরুত্বারোপ করেন।


উপাচার্য কোরিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথেও পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক ফলপ্রসূ আলোচনা করেন।


ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কোরিয়ার খ্যাতিমান বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়েও তিনি মতবিনিময় করেন।


বিবার্তা/ওমর ফারুক/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com