এসএসসি পরীক্ষা
ইংরেজি ২য় পত্রের পরীক্ষায় অনুপস্থিত-বহিষ্কারের রেকর্ড!
প্রকাশ : ০৭ মে ২০২৩, ১৯:৫৭
ইংরেজি ২য় পত্রের পরীক্ষায় অনুপস্থিত-বহিষ্কারের রেকর্ড!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার চতুর্থ দিন ১১টি শিক্ষাবোর্ডে অনুপস্থিত ছিল ৩৫ হাজার ৮৬৫ জন পরীক্ষার্থী। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে আজ ১৩০ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। যা চলতি বছর পরীক্ষা শুরুর পর সর্বোচ্চ।


আন্তঃশিক্ষাবোর্ডের তথ্য অনুযায়ী, আজ ৯টি সাধারণ শিক্ষাবোর্ডে ছিল ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায়। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৯টি বোর্ডের অধীনের ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।


ঢাকা বোর্ডের ৪ হাজার ৮৫০ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ৮২৮ জন, কুমিল্লা বোর্ডে ২ হাজার ৩৪২ জন, যশোর বোর্ডের ২ হাজার ২৯ জন, চট্টগ্রাম বোর্ডে ১ হাজার ৯৫৮ জন, সিলেট বোর্ডে ১ হাজার ১৫০ জন, বরিশাল বোর্ডে ১ হাজার ১৯৩ জন, দিনাজপুর বোর্ডে ২ হাজার ১৪৪ জন এবং ময়মনসিংহ বোর্ডে ২ হাজার ১১২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।


এছাড়া বহিষ্কার হয়েছে ৯৪ জন। তাদের মধ্যে ঢাকা বোর্ডে ১৭, চট্টগ্রামে ২, বরিশালে ১৬, সিলেটে এক, দিনাজপুরে ১২, কুমিল্লায় ১৪ ও ময়মনসিংহ বোর্ডে ৩২ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হন। আজকে কোনো পরীক্ষক বহিষ্কার হননি।


এদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডে আজ অনুপস্থিত ছিল ১৩ হাজার ৮৭০ জন, বহিষ্কার হয়েছে ২৭ পরীক্ষার্থী। অনুপস্থিতির হার ৪ দশমিক ৮৪ শতাংশ। কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষায় ৩ হাজার ৩৮৯ জন অনুপস্থিত ও বহিষ্কার ৯ জন। অনুপস্থিতির হার ২ দশমিক ৮৫ শতাংশ।


৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ১৪ লাখ ৯০ হাজার ৭৮৫ জন, দাখিল পরীক্ষায় অংশ নিয়েছে ২ লাখ ৪৭ হাজার ৭৩ জন এবং এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় অংশ নিয়েছে ১ লাখ ২২ হাজার ৮০৪ জন।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com